| |

নিজের মৃত্যুর গুজব উড়িয়ে দিলেন নাইজেরীয় প্রেসিডেন্ট

প্রকাশিতঃ 9:06 pm | December 03, 2018

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি তার অসুস্থতা নিয়ে ছড়িয়ে পড়া গুজবের কথা রবিবার একেবারে উড়িয়ে দিয়েছেন। তিনি মারা গেছেন এবং তার মতো দেখতে সুদানের এক লোককে প্রেসিডেন্টের স্থলাভিষিক্ত করা হয়েছে বলে চারদিকে গুজব ছড়িয়ে পড়ে। তার মুখপাত্র এ কথা জানান। খবর এএফপির।

পোল্যান্ডে বসবাসরত নাইজেরীয়দের সঙ্গে সাক্ষাৎকালে বুহারি বলেন, ‘আমি আপনাদের আশ্বস্ত করছি যে আমিই নাইজেরিয়ার প্রকৃত প্রেসিডেন্ট। আমি খুব শিগগির আমার ৭৬তম জন্মদিন উদ্যাপন করব। আমি এখনো অনেক সুস্থ রয়েছি।’ পোল্যান্ডের কাতোউইসে তিনি জাতিসংঘ সিওপি২৪ জলবায়ু শীর্ষ সম্মেলনে অংশ নিচ্ছেন।

সেখানে তিনি দর্শকের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। দর্শকেরা আফ্রিকার জনবহুল এ দেশের নেতাকে প্রশ্ন করেন, তিনি নাইজেরিয়ার আসল প্রেসিডেন্ট না। তিনি একজন ছদ্মবেশী প্রেসিডেন্ট। তাকে ‘জুব্রিল’ নামে অভিহিত করা হয়।

তার মুখপাত্র স্বাক্ষরিত বিবৃতিতে বুহারি বলেন, ‘বহু মানুষ মনে করে, আমার শারীরিক অসুস্থতা চলাকালে আমি মারা গেছি।’

বুহারি মারাত্মক অসুস্থতা নিয়ে চিকিৎসার জন্য ২০১৭ সালে দীর্ঘদিন লন্ডনে থাকেন। তিনি আগামী বছর নাইজেরিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্র্নির্বাচিত হওয়ার জোর প্রচেষ্টা চালাচ্ছেন।

কয়েক মাস ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে বুহারির মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল। একটি তত্ত্ব সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়া হয়েছিল, যাতে বলা হয়েছিল, বুহারির বদলে তার মতো দেখতে সুদান থেকে নিয়ে আসা জুবরিল নামের একজনকে প্রেসিডেন্ট হিসেবে চালানো হচ্ছে। এ গুজব ছড়িয়ে দেওয়ার সঙ্গে বিরোধী পক্ষের কিছু রাজনীতিকও জড়িত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!