| |

খুলনা মহানগর ঐক্যফ্রন্ট’র জরুরি সভা

প্রকাশিতঃ 4:47 pm | December 03, 2018

আতিয়ার রহমান,খুলনা অফিস : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশ অমান্য করেই খুলনা মহানগরীতে বিএনপি নেতাকর্মীদের বাড়ী বাড়ী পুলিশী হয়রানি অব্যাহত রয়েছে। জামিনপ্রাপ্ত নেতাকর্মীদের জেলগেট থেকেই হয়রানিমুলক অন্য মামলায় শ্যোনএ্যারেস্ট দেখিয়ে গ্রেফতার করছে পুলিশ। জামিন পাওয়ার সাংবিধানিক অধিকার খর্ব করছে।

বিএনপি নেতাকর্মীদের নির্বাচন থেকে দুরে সরিয়ে রাখার অপচেষ্টা চালানো হচ্ছে। অন্যদিকে, ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে আচরণবিধি ভঙ্গ করে সভা-সমাবেশ ও প্রকাশ্যে প্রতীক নিয়ে মিছিল করলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না। নির্বাচনীয় আচারণবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ শাস্তিমুলক ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান তিনি। খুলনা মহানগরীর দু’টি সংসদীয় আসনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। গতকাল সোমবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে ঐক্যফ্রন্টের জরুরি সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সভায় নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনিকে প্রধান সমন্বয়কারী ও সাংগঠনিক সম্পাদক মোঃ ফকরুল আলমকে সদস্য সচিব করে ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

এ সময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেএসডি খুলনা জেলার সভাপতি এ্যাড. আ ফ ম মহাসীন, নগর সভাপতি লোকমান হাকিম, জেলার সাধারণ সম্পাদক কওসার আলী সানা, বিজেপি’র নগর সভাপতি এ্যাড. লতিফুর রহমান লাবু, পিপলস্ পাটির নগর সভাপতি ডাঃ সৈয়দ আফতাব আহমেদ, জাপা (জাফর) নগর সভাপতি মোস্তফা কামাল, জাগপা’র নগর সভাপতি সালাউদ্দীন মিঠু, খেলালত মজলিসের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নাসির উদ্দীন, মুসলিম লীগের নগর শাখার সাধারণ সম্পাদক এ্যাড. আকতার জাহান রুকু, বিজেপি’র নগর সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন সেন্টু, জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক এ্যাড. গাজী আব্দুল বারী, নাগরিক ঐক্যের নেতা কাজী মোতাহার রহমান বাবু, খেলাফত মজলিসের জয়েন্ট সেক্রেটারি হাফেজ মোঃ শফিকুর রহমান। বিএনপি নেতাদের মধ্যে ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, রকিবুল ইসলাম বকুল, আব্দুল জলিল খান কালাম, সিরাজুল ইসলাম মেঝভাই, এ্যাড. বজলার রহমান, এ্যাড. এস আর ফারুক, কাজী মোঃ রাশেদ, স ম আব্দুর রহমান, এ্যাড. তৌহিদুর রহমান তুষার প্রমুখ।

সভায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অবিলম্বে পুলিশী হয়রানি, গ্রেফতার ও প্রহসনের নামে শ্যোনএ্যারেস্ট বন্ধ ও আচরণবিধি লঙ্ঘনকারী ক্ষমতাসীনদের বিরুদ্ধে আইনানুগ কঠোর শাস্তির দাবিতে আগামী ৫ ডিসেম্বর রিটার্নিং অফিসার জেলা প্রশাসক বরাবর ঐক্যফ্রন্ট খুলনা মহানগর শাখার পক্ষ থেকে স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত নেয়া হয়। বিজ্ঞপ্তি


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!