| |

গুইমারায় শান্তি চুক্তির ২১ বছর পূর্তিতে, পাহাড়ি বাঙ্গালির মিলন মেলা

প্রকাশিতঃ 10:00 pm | December 02, 2018

আব্দুর রহিম,জেলা প্রতিনিধি খাগড়াছড়ি : আজ সেই স্মৃতি বিজড়িত দিন। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির মধ্য দিয়ে দীর্ঘ দুই দশকের বেশী সময় ধরা চলা রক্তক্ষয়ী সংঘাতের অবসান হয়।

আজ সেই ঐতিহাসিক চুক্তির ২১ বছর পূর্তি উদযাপন উপলক্ষে সমস্ত উপজেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। দিবসটি উপলক্ষে গুইমারা সেনা রিজিয়োন আয়োজন করেছে দুইদিন ব্যাপী সম্প্রীতির মেলাসহ একগুচ্ছ অনুষ্ঠান।

দিবসটি উপলক্ষে, রোববার সকালে গুইমারা সেনা রিজিয়োনে অনুষ্ঠিত হয়েছে এক বর্ণাঢ্য শোভাযাত্রা।

গুইমারা সেনা রিজিয়োনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রা শেষে, প্রধান অতিথি গুইমারা রিজিয়ন কমান্ডার একে এম সাজেদুল ইসলাম পিএসসি,জি, এএফ ডব্লিউ সি, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের উপস্তিতে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা উদ্বোধন করেন।

পরে সভায় প্রধান অতিথিসহ মঞ্চে উপস্থিত অতিথিরা বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে শান্তি চুক্তি দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শান্তি চুক্তির ২১বছর পূর্তি উদযাপন করতে পেরে আমরা আনন্দিত। আর এ সব কিছুই সম্ভব হয়েছে আপনাদের ভালোবাসা আর স্বত:স্ফূর্ত অংশ গ্রহন। পাহাড়ে বাংলাদেশ সেনা বাহিনি কারো প্রতিপক্ষ নয়। আমরা সর্বদায় আপনাদের সেবাই নিয়োজিত। এই ঐতিহাসিক চুক্তির ফলে দূর্গম পাহাড়ি জনপদে তৈরি হয়েছে পাহাড়ি বাঙ্গালির ভাত্রিত্বের সেতুবন্ধন। যেকোন মূল্যে আমরা এই ভাত্রিত্ব ধরে রাখবো। কোন অপশক্তি যদি এ ভাত্রিত্বে ভাঙ্গন সৃষ্টির চেষ্টা করে তবে তা বর্দাস্ত করা হবেনা। পাহাড়ের এই নৈশ্বর্গিক মুক্ত আকাশে শান্তির সাদা পায়রা সদা উড্ডায়মান থাকবে।

এসময়, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজুরি চৌধুরি, গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার আব্দুল হাই পিএসসি, জি, সিন্দুকছড়ি জোন কমান্ডার রুবায়েদ মাহমুদ হাসিব, গুইমারা উপজেলা নির্বাহি কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশেপ্রু মারমা, মহিলা ভাইচ চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!