| |

বগুড়া-৬ আসনেও খালেদার প্রার্থিতা বাতিল, ফখরুল বৈধ

প্রকাশিতঃ 5:16 pm | December 02, 2018

স্টাফ রিপোর্টার : দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে বগুড়া-৬ আসনে দাখিল করা মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রবিবার বেলা আড়াইটার আগে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহমেদ খালেদার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

তবে আসনটিতে খালেদা জিয়ার বিকল্প হিসেবে মনোননয়পত্র দাখিল করা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী হিসেবে সাধারণত নির্বাচন করেন দলটির প্রধান খালেদা জিয়া। এর আগে আসনটি থেকে খালেদা জিয়া টানা তিনবার (৯৬, ২০০১ এবং ২০০৮) সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও খালেদার পক্ষে গত বুধবার মনোনয়ন জমা দিয়েছিল দলটির নেতারা। তবে দুই বছরের বেশি দণ্ডপ্রাপ্ত কারও পক্ষে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই বলে উচ্চ আদালত এক আদেশ দেয়।

আদালতের এমন আদেশে খালেদা জিয়ার ভোটে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে। সেজন্য খালেদার বিকল্প প্রার্থী হিসেবে বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মির্জা ফখরুল। যাচাই বাছাই শেষে খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল হলেও ফখরুলের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

দণ্ডিত হওয়ায় এর আগে সকালে ফেনী-১ আসনেও খালেদা জিয়ার প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়।বগুড়া-৭ আসনেও বিএনপি নেত্রী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!