| |

স্কুল শিক্ষার্থী অনি হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ 11:01 pm | December 01, 2018

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আবির মাহমুদ অনি (১৫) হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শনিবার দুপুর ১টায় সুজানগর-পাবনা সড়কের দুবলিয়া বাজার চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালীন সময়ে দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা শাওন রেজা খানের পরিচালনায় বক্তব্য দেন, আতাইকুলা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইজ উদ্দিন খান, কৃষকলীগ নেতা নজরুল ইসলাম খান ডাবলু, দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল কর্মকার, স্বপন খান, খাইরুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, মোস্তাফিজুর রহমান, নিহত শিক্ষার্থীর ভাই আশিক মাহমুদ অভি, ছাত্রলীগ নেতা জয় মাহমুদ জিয়া, বদরুদ্দোজা খান মানিক, ফেরদৌস আলম, রাশেদ খান, রেজাউল করিম রেন্টু, শিক্ষার্থী আল আলামিন ও ছালমা খাতুন প্রমুখ।

দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন খান গণমাধ্যমকে বলেন, বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীই আমাদের কাছে সন্তানতুল্য। কোন পিতা কিংবা অভিভাবকই চান না কাউকে এভাবে নৃশংস ভাবে হত্যা করা হোক। আমি এই নৃশংসভাবে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

নিহত শিক্ষার্থী অনির বড় ভাই আশিক মাহমুদ অভি বলেন, আমার ভাইয়ের মতো আর যেন কাউকে এভাবে অকালে চলে যেতে না হয়। এই ঘৃণিত হত্যাকান্ডে যারা জড়িত আমি তাদের ফাঁসি চাই।

আতাইকুলা থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান তার বক্তব্যে উপস্থিত সকলকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে ধৈর্য ধরার আহ্বান জানান এবং অতিদ্রুত এ হত্যাকা-ের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আশ^াস প্রদান করেন।
মানববন্ধনে দুবলিয়া উচ্চ বিদ্যালয়সহ অনান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসী অংশগ্রহণ করে।
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি দুবলিয়া বাজারের প্রধান সড়ক পদক্ষিণ করে দুবলিয়া উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়।

উল্লেখ্য সাদুল্লাপুর ইউনিয়নের দুবলিয়া গ্রামের রবিউল ইসলাম প্রাং এর পুত্র অনি গত ২৬ নভেম্বর সোমবার বিকালে দুবলিয়া বাজারে তার পিতার দোকান থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়। নিখোঁজের ১ দিন পরে তার পিতা রবিউল ইসলাম প্রাং আতাইকুলা থানায় একটি সাধারণ ডায়রি করেন।

নিখোঁজের ৩দিন পর গত শুক্রবার দুবলিয়া পুলিশ ক্যাম্পের পাশে মাঠের একটি হলুদ ক্ষেতের মাটির নিচে মেলে স্কুল ছাত্র অনির মরদেহ। স্কুল ছাত্রের লাশের সন্ধান পাওয়ার পরপরই পাবনা জেলা পুলিশ, ডিবি, র‌্যাব, পিবিআই এর উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে।

আতাইকুলা থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানান, এ হত্যাকান্ডের ঘটনায় আশিক মাহমুদ অনির দুই বন্ধু ফারাদপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে জয়, মুকুল হোসেনের ছেলে সাব্বির এবং চরতারাপুর ইউনিয়নের আব্দুল আজিজের ছেলে শরিফুল ইসলাম (ডালিমকে) থানা হেফাজতে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সভায় বক্তারা এই ধরনের হত্যাকান্ডের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি এ নির্মম হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারসহ দৃষ্ঠান্তমূল বিচার দাবি করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!