| |

জর্জ বুশ সিনিয়র মারা গেছেন

প্রকাশিতঃ 7:48 pm | December 01, 2018

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ হার্বার্ট ওয়াকার (এইচ ডব্লিউ) বুশ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৪ বছর।

শুক্রবার (৩০ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় (বাংলাদেশ সময় শনিবার ১ ডিসেম্বর সকালে) সিনিয়র বুশ নামে পরিচিত এ রাজনীতিকের জীবনাবসান ঘটে।

তার ছেলে আরেক সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানিয়েছেন, শুক্রবার টেক্সাসের হাউস্টন শহরে নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ওয়াকার বুশ।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের এ যোদ্ধা ১৯৬৪ সালে রিপাবলিকান পার্টিতে যোগদানের পর প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮৮ সালের নির্বাচনে জিতে যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট পদে দায়িত্ব নেন।

স্ত্রী বারবারার (৯২) মৃত্যুর পর গত এপ্রিলে সংক্রমণজনিত কারণে সিনিয়র বুশকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares