| |

বোদা হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশিতঃ 7:23 pm | December 01, 2018

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : ১ ডিসেম্বর (শনিবার) পঞ্চগড়ের বোদা উপজেলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে বোদা হানাদার মুক্ত দিবস’ পালিত হয়েছে।

১৯৭১ সালে ১ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনীর কবল থেকে বোদা’কে মুক্ত করেছিল বাংলার দামাল ছেলেরা।

দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় স্মরণ করার লক্ষ্যে, সকাল ১০.৩০ টায় কেন্দ্রীয় শহিদ মিনার থেকে “বোদা একুশ স্মৃতি পাঠাগার” এর উদ্যোগে ‘বোদা হানাদার মুুুুক্ত দিবস’ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের পর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালীতে বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, অধ্যাপক প্রবির চন্দ্র, অধ্যাপক মনিশংকর দাস গুপ্ত, প্রভাষক এন এ রবিউল হাসান লিটন, প্রভাষক মাজদুর রহমান আকাশ, বোদা একুশ স্মৃতি পাঠাগারের কর্নধার শেখ আবুল হোসেন শিলন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্র, শিক্ষক, সাংবাদিক, বোদা একুশ স্মৃতি পাঠাগারের সকল সদস্যসহ সর্ব স্তরের ব্যাক্তিবর্গ অংশ নেয়।

পরে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সকাল ১১টায় চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় শহিদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে বীর প্রতিক খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা তারামন বিবির মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।

বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান ও বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান ১৯৭১ সালে ১ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনীর কবল থেকে বোদা’কে মুক্ত করার সেদিনের স্মৃতি বিজরিত ঘটনা বর্তমান প্রজম্মের কাছে তুলে ধরেন। আলোচনা শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!