| |

চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিতঃ 12:01 am | November 29, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে কুরআন হাদিসের সঠিক ব্যাখ্যা সবার কাছে পৌঁছে দেয়ার আহবান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক।
বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেছেন, সবাইকে কুরআন ও হাদিসের সঠিক তথ্য জানতে হবে। কারণ, কুরআনের সঠিক জ্ঞান থাকলে কেউ কোনদিন জঙ্গিবাদে জড়াতে পারে না। তিনি কুরআন হাদিসের সঠিক ব্যাখ্যা সবার কাছে পৌঁছে দেয়ার জন্য ইমামদের প্রতি আহ্বান জানিয়ে আরো বলেন, বর্তমান সরকারের আমলে ইসলাম শিক্ষার প্রসারে বিভিন্ন কার্যক্রম সবার কাছেই প্রসংশিত হয়েছে। আগামী দিনেও ইসলামের প্রসারে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম। আরো বক্তব্য দেন, ইসলামী ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আবুল কালাম। এ-সময় সহকারী পরিচালক মো. মিজানুর রহমান, মসজিদভিক্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের উপ প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, কর্মজীবী কল্যাণ সমিতির সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ। পরে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মহাডাঙ্গা জামে মসজিদের ইমাম মাওলানা মো ময়েজ উদ্দিন।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রাক প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার উপর অনুষ্ঠিত এ প্রশিক্ষণে জেলার প্রায় ৭ শতাধিক ইমাম ও শিক্ষক অংশ নেন। মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণের আয়োজন করে ইসলামী ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!