| |

বগুড়ায় খালেদার মনোনয়নপত্র দাখিল, বিকল্প ফখরুল

প্রকাশিতঃ 11:38 pm | November 28, 2018

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। তবে একই আসনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও রাখা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহমেদের কাছে বুধবার দুপুর সোয়া ১টার দিকে খালেদা জিয়ার পক্ষে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া একই আসনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মনোনয়নপত্র জমা দেবেন।

বিষয়টি নিশ্চিত করে সাইফুল ইসলাম বলেন, কোনো কারণে যদি খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন তাহলে এ আসন থেকে মির্জা ফখরুল নির্বাচন করবেন। অনলাইনে মির্জা ফখরুলের মনোনয়নপত্র জমা দেয়ার প্রক্রিয়া চলছে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারা ভোগ করছেন। আইন অনুযায়ী খালেদার এ কারাদণ্ড আপিলে স্থগিত না হলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে।

এদিকে দুর্নীতির মামলায় বিএনপির পাঁচ নেতার দণ্ড ও সাজা স্থগিত চেয়ে করা আবেদনে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। হাইকোর্টের রায়ে বলা হয়েছে, সংবিধান অনুসারে ফৌজদারি অপরাধে দুই বছর বা তার বেশি সাজা হলে এবং রায়ের বিরুদ্ধে করা আপিল বিচারাধীন থাকলে দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না।

হাইকোর্টের ওই রায় আপিল বিভাগেও বহাল থাকায় বিএনপির ওই পাঁচ নেতাসহ খালেদা জিয়া নির্বাচন করার পথও কার্যত বন্ধ হয়ে গেছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খানও এমনটাই জানিয়েছেন।

এদিকে নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া আজ (২৮ নভেম্বর, বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রার্থীদের মনোনয়পত্র বাছাই ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!