| |

ময়মনসিংহ-১ আসনে নৌকার মাঝি জুয়েল আরেং

প্রকাশিতঃ 8:27 pm | November 25, 2018

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : বাংলাদেশ আওয়ামীগের সভাপতি ও গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের চুড়ান্ত তালিকার কপি প্রদান করেন।

দলটির সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত ময়মনসিংহ-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এর সুযোগ্য পুত্র দশম সংসদের সর্বকনিষ্ঠ্য সাংসদ জুয়েল আরেংকে চিঠি প্রদান করেন।

এডভোকেট প্রমোদ মানকিন এমপি ১৯৯১, ২০০১, ২০০৮ সালে হালুয়াঘাট থেকে এবং ২০১৪ সালে হালুয়াঘাট ধোবাউড়া থেকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আওয়ামীলীগ সরকারের প্রথমে সংস্কৃতি প্রতিমন্ত্রী পরবর্তীতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৬সালে ১১মে বুধবার ভারতের মোম্বাইয়স্থ হলিফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মৃত্যুবরণ করেন। সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর মৃত্যুতে ময়মনসিংহ-১ আসনটি শূন্য হয়।

২০১৬ সনের ১৮জুলাই উৎসবমুখর পরিবেশ ও শান্তি পূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। পিতার যোগ্য উত্তরস্বরী হিসেবে ময়মনসিংহ-১ হালুয়াঘাট ধোবাউড়া সংসদীয় আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে জুয়েল আরেং নৌকা প্রতীক নিয়ে ১লক্ষ ৭০হাজার ২শত ৭০ভোট পেয়ে বিজয়ী হয়। বাংলাদেশ সরকারের সর্বকনিষ্ঠ সাংসদ হিসেবে সরকারের গুরু দায়িত্ব পালন করেন। রাজনৈতিক জীবনে জাতির জনক বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হয়ে পিতার আদর্শে বুকে নিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে মানুষের মুখে হাসি ফুটিয়েছেন।

সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে রেখেছেন হালুয়াঘাট ধোবাউড়ার আপমর জনসাধারণকে যার ফলে সকলের নয়নের মনি হয়ে উঠেছেন তিনি। জুয়েল আরেংকে ময়মনসিংহ-১ আসনে নৌকার মাঝি করায় হালুয়াঘাট-ধোবাউড়ায় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের ঝড়।

সাধারণ জনগণের মাঝে উৎসমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। জুয়েল আরেংকে মনোনয়ন প্রদান করায় বাংলাদেশ আওয়ামীগের সভাপতি ও গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!