| |

শেরপুরে কালেরকন্ঠ শুভসংঘের বাল্যবিয়ে ও যৌতুকবিরোধী শপথ

প্রকাশিতঃ 8:08 pm | November 25, 2018

স্টাফ রিপোর্টার : বাল্যবিয়ে ও যৌতুক প্রতিরোধের শপথ গ্রহণ করেছে শেরপুর মডেল গার্লস ইনস্টিটিউশনের শিক্ষার্থীরা। কালেরকন্ঠ শুভসংঘ শেরপুর জেলা কমিটির আয়োজনে ২৫ নবেম্বর রবিবার সকালে বাল্যবিয়ে ও যৌতুক বিরোধী এ শপথ অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা নিজেদেরকে বাল্যবিয়ে থেকে মুক্ত রাখার পাশপাশি যেখানে বাল্যবিয়ে ও যৌতুক লেনদেন হবে, সেখানেই প্রতিরোধের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে।

শিক্ষার্থীরা শপথ বাক্য উচ্চারণ করে বলেন- ‘বাল্যবিয়ে করবো না, সইবো না, মানবো না। যৌতুক দেবোনা, নেবোনা, মানবো না। লেখাপড়া শিখবো। নিজেকে গড়বো। বাল্যবিয়ে ও যৌতুক সম্পর্কে নিজে সচেতন হবো, অপরকে সচেতন করতে সচেষ্ট থাকবো। নিজেকে যৌতুক ও বাল্যবিয়ে থেকে মুক্ত রাখবো।
সমাজকে বাল্যবিয়ে ও যৌতুক মুক্ত করতে সাধ্যমতো ভুমিকা রাখতে চেষ্টা করবো।

দেশকে জানবো, দেশকে গড়বো। সবাই সবার জন্য কাজ করবো।’ মডেল গার্লস ইনস্টিটিউটের চার
শতাধিক শিক্ষার্থী এ শপথবাক্য পাঠ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

শিক্ষার্থীদের বাল্যবিয়ে ও যৌতুক বিরোধী এ শপথ বাক্য পাঠ করান সমাজকর্মী শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া। শুভসংঘ শেরপুর জেলা কমিটির সভাপতি মো. শামীম হোসেন-এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, শুভসংঘ জেলা কমিটির সাধারণ সম্পাদক সোহেল রানা, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলরূবা বেগম।

এসময় কালেকন্ঠের শেরপুর জেলা প্রতিনিধি হাকিম বাবুল, শুভসংঘ জেলা কমিটির যুগ্ম সম্পাদক বিতার্কিক এমদাদুল হক রিপন, আউটসোর্সার হাফেজ মিনহাজ উদ্দিন, রহিজ আহমেদ হৃদয়, খাইরুল ইসলাম এবং মডেল গার্লস ইনস্টিটিউশনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!