| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

দিনাজপুর-৬ আসনে আবারও নৌকার মাঝি হলেন এমপি শিবলী সাদিক

প্রকাশিতঃ ৭:২৭ অপরাহ্ণ | নভেম্বর ২৫, ২০১৮

জাকিরুল ইসলাম,বিরামপুর,(দিনাজপুর)প্রতিনিধি : নবাবগঞ্জ,  হাকিমপুর, (হিলি), বিরামপুর, ও ঘোড়াঘাট এই ৪ টি উপজেলা নিয়েই দিনাজপুর-৬ জাতীয় সংসদ আসনটি। এর মধ্যে ৩ টি পৌরসভা ও ২৩ টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৫ হাজার ৯৮৩ এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩২ হাজার ৬৫১ এবং মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৩২ জন।
১৯৮২ সালের ২৮শে আগস্ট নবাবগঞ্জ উপজেলার ৯নং কুশদহ ইউনিয়নের ইসলাম পুর মৌজার আফতাবগঞ্জ বাজারের সম্ভ্রান্ত মুসলিম আফতাব পরিবারে জন্মগ্রহণ করেন। আফতাবগঞ্জের চান্দের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় লেখাপড়া শুরু করেন। এরপর আফতাবগঞ্জ বি ইউ উচ্চ বিদ্যালয় ১৯৯৮ সালে মাধ্যমিক পাস করে ঢাকা আইডিয়াল স্কুল এন্ড কলেজে উচ্চ মাধ্যমিক পাশ করার জন্য ভর্তি হয়ে বিএনপি জোট সরকারের ক্লিনহার্ট অপারেশনের সময় এমপির ছেলে হওয়ায় তার নামে ১৮ টি মামলা হওয়ায় থেমে যায় তাঁর পড়াশোনা। পরে আফতাবগঞ্জ ডিগ্রী কলেজ হতে এইচ.এস.সি পাশ করে ২০১০ সালে বি.এস.এস পাস করেন।
১৯৯৬ সালে তার প্রয়াত পিতা মোস্তাফিজুর রহমান এমপি ছিলেন।
পিতার অকাল মৃত্যুতে রাজনীতিতে নিজেকে আত্নপ্রকাশ করে ২০০৩ সালে নবাবগঞ্জ উপজেলা শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। এরপর ২০০৯ সালের ২২ জানুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ২০১২ সালের ১৪ ই ডিসেম্বর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে বিপুল ভোটে জয়ী হয়ে নবাবগঞ্জ উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি এবং সর্বশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হয়েছেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares