| |

নৃত্যে এক উজ্জ্বল মুখ অরিত্র বিশ্বাস অন্তু

প্রকাশিতঃ 7:24 pm | November 25, 2018

সানোয়ারুল ইসলাম রনি। মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : নৃত্যে এক উজ্জ্বল মুখ অরিত্র বিশ্বাস (অন্তু)। নৃত্য শুরু ছোটবেলা থেকে, সাত বছর বয়স থেকে মায়ের হাত দরে সীতাকুন্ড শিল্পকলা একাডেমীতে যাওয়া আসা। প্রথম প্রথম তেমন আগ্রহ না থাকলেও। তার মা শিবলী বিশ্বাস প্রতি সাপ্তাহ তাকে শিল্পকলা একাডেমীতে নিয়ে আসতো। পরে সে নিজে নৃত্যে আগ্রহ প্রকাশ করে এবং বর্তমানে সে নৃত্যে এক উজ্জ্বল মুখ। তার জন্ম স্থান সীতাকুন্ড নিজ বাড়িতে (২০০৪) সালে জন্মগ্রহণ করে। বর্তমানে সীতাকুন্ড সরকারি আর্দশ উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীর ছাত্র সে। সখ নৃত্যে এবং পাখি পোষা আর বাগান করা। তার বাবার নাম তমাল বিশ্বাস । ভাই সৈকত বিশ্বাস পড়ালেখা করেন ভারতের পাঞ্জাবে।

অরিত্র বিশ্বাস অন্তু জানান, আমার চাফোটার বাবা, দাদা তবে মা সব চাইতে বেশি। আমাকে প্রতিদিন পড়াশুনার পাশাপাশি নৃত্যের জন্য অনেক কষ্ট করেন। প্রথম শিক্ষক সাগর সেন এর হাত ধরে নৃত্য শুরু করে সীতাকুন্ড শিল্পকলা একাডেমীতে। বর্তমানে সৌমিত্র চক্রবর্তী কাছে সীতাকুন্ড থেকে চট্টগ্রাম গিয়ে চট্টগ্রাম শিল্পকলায় নৃত্যের তামিল নিচ্ছে। এবং পাশাপাশি সীতাকুন্ড প্রায় একাডেমীতে ক্লাস করে সে। নৃত্যে অঙ্গনে অনেক পুরষ্কার পেয়েছে সে।

তার মধ্যে অন্যতম মুক্তিযোদ্ধ সৃর্তি উপলক্ষে চট্টগ্রামে প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এর হাত থেকে পুরুষ্কার নেন। (ঢাকা) খেলার ঘর একাডেমীর সীতাকুন্ড শাখার প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে পুরুষ্কার নেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহা পরিচালক ম. হামিদ হাত থেকে। মীরসরাই পুজার অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন হাত থেকে পুরুষ্কার সহ, বাংলাদেশ শিশু কিশোর প্রতিযোগিতায় চট্রগ্রামে প্রথম স্থান অধীকার করেছে। আরো অনেক সংগঠনে ও স্কুল, বিভিন্ন প্রতিযোগীতায় পুরষ্কার অর্জন করে।

অরিত্র বিশ্বাস অন্তু জানান, বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গন বিদেশে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে দেশের মুখ উজ্জ্বল করতে চাই। এবং আমি বড় হয়ে চট্টগ্রামে নৃত্যের বড় একটি সংগঠন তৈরি করতে চাই এবং পড়াশুনা শেষ করে সরকারি চাকরি করতে চাই।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!