| |

চাঁপাইনবাবগঞ্জে ৩ টি ইটভাটায় ভ্রাম্যমান আদালতের ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিতঃ 7:21 pm | November 25, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে শনিবার (২৪ নভেম্বর) ৩টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ-সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইনসেন্স না থাকায় এবং কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর অভিযোগে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ মোতাবেক ইটভাটা ৩টিতে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস এ দন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ মূলে জেলার সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের নিউ স্টার ইটভাটাকে ২ লাখ টাকা, স্কাই ইটভাটায় ১ লাখ টাকা ও তাজ ইটভাটায় ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাস করে কারাদন্ড প্রদান করা হয়।
তিনি বলেন-ইটভাটাগুলোয় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইনসেন্স নেই এবং কয়লার পরিবর্তে তারা জ্বালানি হিসেবে কাঠ ব্যবহার করছিল।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!