| |

গৌরীপুরে বিনা নোটিশে জয়কালী হোটেল উচ্ছেদ করায় সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ 7:40 pm | November 24, 2018

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরে বিনা নোটিশে বিআরডিবি’র সম্পত্তি থেকে জয়কালী হোটেল উচ্ছেদ করায় শুক্রবার (২৩ নভেম্বর) রাত ৮টায় গৌরীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ওই হোটেলের মালিক বাবুল সরকার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, তার পিতা স্বর্গীয় গোপাল সরকার প্রায় ৩০ বছর পূর্বে কালীপুর বাজার এলাকায় গৌরীপুর উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতি লিঃ এর একটি সেমিপাকা ঘর বিধি মোতাবেক চুক্তি ভিত্তিক ভাড়া নিয়ে জয়কালী নামে একটি হোটেল স্থাপন করেন। পিতা গোপাল সরকারের মৃত্যুর পর উত্তরাধিকারী হিসেবে বাবুল সরকার হালসন নাগাদ খাজনা পরিশোধ পূর্বক তাতে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মনসুর তাকে ঘর ছাড়ার নির্দেশ দেন। হঠাৎ বিনা নোটিশে ঘর ছাড়ার কারন জানতে চাইলে তিনি রাগান্বিত হয়ে বাবুলকে গ্রেপ্তারের হুমকী প্রদান করেন। এসময় বাবুল উচ্ছেদ অভিযান বিলম্বিত করার জন্য কিছুদিন সময় চাইলেও তিনি তার কথায় কোন কর্ণপাত না করে হোটেলের মালামাল জব্দ করে নিয়ে যান ও ঘরটি উচ্ছেদের জন্য ভাংচুর করান। এতে প্রায় তার লক্ষাধিক ক্ষতি হয়। বাবুল অভিযোগ করে বলেন, উপজেলা ভূমি অফিসের নাজির মাজহারুল ইসলাম ওই ঘরটি তার নামে স্থায়ী বন্দোবস্ত করে দেয়ার শর্তে কিছুদিন পূর্বে ৫ লক্ষ টাকা উৎকোচ দাবি করেছিলেন। তিনি এতে অপরাগতা প্রকাশ করেছিলেন। টাকা না দেয়ার কারনে তার হোটেলটি উচ্ছেদ করা হয়।

গৌরীপুর বিআরডিবি’র সদস্য মাসুদুর রহমান শুভ্র জানান, জয়কালী হোটেলের জায়গাটি বিআরডিবি’র সম্পত্তি। গৌরীপুর মৌজার ৩৪১১ দাগের এ জমির বিআরএস রেকর্ড বিআরডি’র নামে উল্লেখ রয়েছে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহম্মদ আবুল মনসুর কোন পূর্ব অবগতি বা নোটিশ প্রদান ছাড়াই বে-আইনিভাবে তা উচ্ছেদ করেছেন।

উপজেলা নির্বাহী ম্যাজিট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুহম্মদ আবুল মনসুর সাংবাদিকদের জানান, উল্লেখিত ১নং খাস খতিয়ানের জায়গায় কে বা কারা রাতের আঁধারে অবৈধভাবে সেমিপাকা ঘর উত্তোলন করেছিল। জনস্বার্থে বৃহস্পতিবার উক্ত অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে। গৌরীপুর মৌজায় ৩৪১১ নং দাগে বিআরডিবি’র নামে যে জায়গা উল্লেখ রয়েছে তা উচ্ছেদকৃত স্থাপনার জায়গা নয়। যে স্থানটিতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে তা ১নং খাস খতিয়ানভুক্ত জায়গা বলে জানান তিনি।

গৌরীপুর প্রেমক্লাবের সভাপতি ম. নুরুল ইসলামের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবে কর্মরত স্থানীয় সাংবাদিকরা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!