| |

খাগড়াছড়িতে নির্যাতনের শিকার কলেজ ছাত্রীর সাংবাদিক সম্মেলন

প্রকাশিতঃ 7:37 pm | November 24, 2018

নিজস্ব প্রতিবেদক : পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ)’র বিরুদ্ধে মিতালী চাকমা নামে এক কলেজ পড়ুয়া ছাত্রীকে অপহরণ ও নির্যাতনের অভিযোগ উঠেছে।

২৩ নভেম্বর শুক্রবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে, অপহরণকরীদের বিচার এবং সরকারের কাছে নিজের ও পরিবারের নিরাপত্তা চান নির্যাতনের শিকার রাঙামাটি সরকারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী মিতালী চাকমা ।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে মিতালী চাকমা বলেন, ‘দীর্ঘদিন ধরে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ-এ যোগ দেওয়ার জন্য আমাকে চাপ প্রয়োগ করা হয়েছিল। তাদের এধরণের রাষ্ট্রদ্রোহী সংগঠনে যোগ দিতে অসীকৃতি জানালে তারা চলতি বছরের ১৭ আগষ্ট সকাল ১০টার দিকে আমার নিজ বসত বাড়ি থেকে ডেকে নিয়ে একটি অটোরিক্সায় তুলে আমাকে একটি অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং আটক অবস্থায় বিয়ের প্রস্তাবও দেয়া হয়। প্রস্তাবে রাজি না হওয়ায় ৩০ আগষ্ট আমাকে ইউপিডিএফ নেতাদের হাতে তুলে দেওয়া হয়। সেখানে ইউপিডিএফ কর্মীরা আমাকে দফায় দফায় শাররীক নির্যাতন করে।

নির্যাতিত মিতালী চাকমা আরও দাবি করেন,‘ টানা তিন মাস তার উপর অসহনীয় নির্যাতন চালানো হয়।’ ১৯ নভেম্বর নিরাপত্তা বাহিনীর একটি টহল টিম আমাকে উদ্ধার করে। ‘

সংবাদ সম্মেলনে অপহরণে শিকার মিতালী চাকমা আরও জানান, ‘ প্রাণ ভয়ে বাড়ি ছেড়ে খাগড়াছড়িতে আশ্রয় নিয়েছি। রাঙ্গামাটিতে ফিরে গেলে আমাকে হত্যা করার আশংকা রয়েছে। আমি ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করছি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!