| |

চাটমোহরে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

প্রকাশিতঃ 9:33 pm | November 23, 2018

স্টাফ রিপোর্টার : পাবনার চাটমোহর উপজেলার কচুগাড়ি গ্রামে সানিয়া খাতুন (১৪) নামে অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরকার অসীম কুমার।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার ফৈলজানা ইউনিয়নের কচুগাড়ি গ্রামে এই বাল্য বিয়ে বন্ধ করা হয়। সানিয়া ওই গ্রামের মোতাহার আলীর মেয়ে এবং হিড়িন্দা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সানিয়া খাতুনের সাথে একই গ্রামের আবদুস সামাদের ছেলে মঞ্জুরুল ইসলাম মঞ্জুর বিয়ের দিন ধার্য করে উভয় পরিবারে লোকজন। বিয়ের সকল প্রস্তুতিও সম্পন্ন হয়। দুপুরে বর পক্ষের লোকজন বিয়ে বাড়িতে বরযাত্রীসহ হাজির হয়। পরে বিষয়টি গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে বিয়ে বন্ধের জন্য থানা পুলিশকে নির্দেশ দেন ইউএনও। পরে পুলিশ বিকেলে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বিয়ে বাড়িতে হাজির হয়ে বাল্যবিয়ে বন্ধ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরকার অসীম কুমার বলেন, ‘খবর পেয়ে বিয়ে বন্ধ করা হয়েছে। বাল্যবিয়ে দেবে না মর্মে মেয়েটির পরিবারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে।’


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!