| |

চাঁপাইনবাগঞ্জের শিবগঞ্জের ২ টি সীমান্তে বিজিবি কর্তৃক আবারো অস্ত্র উদ্ধার

প্রকাশিতঃ 9:45 pm | November 22, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র আসছেই। তবে গত কয়েকদিন থেকে এর আমদানী বেড়ে চলেছে। বৃহষ্পতিবার শিবগঞ্জের ২ টি সীমান্ত থেকে জব্দ করা হয়েছে আরো ৩ টি আগ্নেয়াস্ত্র।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের দেয়া তথ্যে জানা গেছে, ২২ নভেম্বর বৃহষ্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ সারোয়ার, পিএসসি এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল সীমান্ত মেইন পিলার ১৭২ হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে শিংনগর সীমান্তের রাঘব বাটি মাঠ নামক এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ২ ইউএসএ পিস্তল, ৩ ম্যাগাজিন এবং ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি। বিজিবির দাবী এক অজ্ঞাত ব্যক্তি সন্দেহজনকভাবে তার হাতে থাকা ব্যাগ নিয়ে বাংলাদেশের দিকে আসতে থাকলে তাকে টহল দল চ্যালেঞ্জ করলে তার সাথে থাকা ব্যাগ ফেলে দিয়ে অন্ধকারের মধ্যে দ্রুত ভারতের দিকে পালিয়ে যায়। ফেলে যাওয়া ব্যাগ তল্যাশী করে আগ্নেয়াস্ত্র সহ ম্যাগজিন ও গুলি জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২ লক্ষ ৭ হাজার ছয়শ টাকা।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জস্থ অপর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি ব্যাটালিয়নের একটি টহল দল বুধবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে সোনামসজিদ সীমান্তের মেইন পিলার ১৮১/৭-এস এর পার্শ্ববর্তী এলাকা দিয়ে ৭শ গজ বাংলাদেশের অভ্যান্তরে হুদমাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় একটি খরের পালার ভিতর পলিথিনে মোড়ানো অবস্থায় ১টি পিস্তল , ১টি ম্যাগাজিন এবং ৪ রাউন্ড গুলি উদ্ধার করে।

এ ঘটনায়ও বিজিবি কাউকে আটক করতে সক্ষম হয়নি। উভয় ঘটনায় আটককৃত ৩ টি পিস্তল এবং গোলাবারুদ শিবগঞ্জ থানায় জমা ও মামলা দায়ের করেছে বিজিবি।।

এ ব্যাপারে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক অস্ত্র ও গোলাবারুদ আটকের বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, আসামীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব না হলেও সীমান্তে সকল ধরনের অস্ত্র, গোলাবারুদ ও মাদক দ্রব্যাদি চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের এই অভিযান অব্যাহত আছে ও থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!