| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

প্রধানমন্ত্রীও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না : ইসি

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০১৮

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আসন্ন সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা না করা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কোনো ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না। যদি করেন তাহলে আচরণবিধি লঙ্ঘিত হবে।

বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এখন ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে কি না- সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোনো প্রকার ভিত্তি প্রস্তর স্থাপন করা যাবে না। চাঁদা দেয়া, মসজিদ, মন্দিরে চাঁদা দেয়া কিছুই করা যাবে না। এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) সব ধরনের উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশ দেয় ইসি।

প্রসঙ্গত, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী, অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সংসদ সদস্য, সংসদ উপনেতাসহ অন্যান্যরাও নির্বাচনকালীন সময়ে কোনো উন্নয়ন কাজের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন, অনুদান, সহায়তা করতে পারেন না।

আজ সচিব বলেন, আমরা বিভিন্ন মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছি -নির্বাচনকালীন এই সময়ে কোনো প্রকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে যাতে নতুন কোনো প্রকল্প গ্রহণ না করা হয়। যে প্রকল্প আছে সেগুলো চলমান থাকবে। কিন্তু ভোটকে কেন্দ্র করে, নির্বাচনকে কেন্দ্রে কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড, ভিজিডি প্রদান বা টিন (ঢেউ টিন) দেয়া, ভিজিএফ কার্ড দেয়া, মানুষকে সহযোগিতা করা, এগুলো যাতে না করা হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares