| |

ময়মনসিংহ-৩ আসনে বিএনপির মনোনয়ন চান কবি সেলিম বালা

প্রকাশিতঃ 9:56 pm | November 19, 2018

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : একাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোনয়ন চান জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মোঃ আশরাফুল ইসলাম সেলিম ওরফে কবি সেলিম বালা। আসনটিতে একাধিক প্রার্থী থাকলেও সেলিম বালার নাম এখন ভোটারদের মুখে মুখে। মনোয়নয়ন পেতে সেলিম বালাও মাঠে নেমেছেন শক্তভাবে।

কবি সেলিম বালা বলেন, লেখালেখির পাশাপাশি আমি নিয়ে দীর্ঘদিন ধরেই বিএনপিকে নিয়ে কাজ করছি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবন ও কর্ম নিয়ে ‘হে কিশোর শোনো’ শিরোণামে আমার স্বরচিত কবিতা নিয়ে নির্মিত একটি ভিডিওচিত্র সর্বমহলে প্রশংসিত হয়েছে। তাছাড়া আমার এলাকার লোকজন ও দলীয় নেতা-কর্মী, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি রাজনীতিতে আসি। আমিও মনে করি আমার নির্বাচনী এলাকায় একজন উপযুক্ত ও যোগ্য নেতৃত্বের অভাব রয়েছে,’ তাই বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছি। তবে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

সেলিম বালার বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে। তিনি রাজধানীর ঢাকা কলেজ থেকে রাস্ট্রবিজ্ঞান বিভাগে ¯œাতকোত্তর ডিগ্রী নিয়েছেন। বিএনিপন মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন ধরেই তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগ করে ভোটারদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন। নির্বাচনী এলাকায়, শীতার্তদের বস্ত্র বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক অনুদান, বৃক্ষরোপণ কর্মসূচি, মসজিদ, মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নলকূপ স্থাপন সহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে প্রশংসিত হয়েছেন সর্বমহলে। এছাড়াও এলাকার শিক্ষা ব্যবস্থা প্রসারের জন্য তিনি নির্বাচনী এলাকায় মুখোরিয়া বিএম কলেজ প্রতিষ্ঠা করেছেন।

২০১৪ সালের সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে বিএনপির মনোয়নয়ন প্রত্যাশায় এলাকায় গণসংযোগ শুরু করেন কবি সেলিম বালা। কিন্তু ওই বছর দল নির্বাচন বর্জন করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন শুরু করলে সেলিম বালা তার অনুসারীদের নিয়ে আন্দোলন সংগ্রামে রাজপথে সোচ্চার ছিলেন। এবার একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় গণসংযোগ শুরু করেছেন সেলিম বালা। পাশাপাশি এলাকায় দেশনেত্রী খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে লিফলেট বিতরণ ও পোস্টার সাঁটিয়ে জনমত গড়ে তুলছেন।

সেলিম বালা বলেন, স্বাধীনতার পর থেকে গৌরীপুরে কাঙ্খিত উন্নয়ন হয়নি। জাতীয় নির্বাচনের সময় এই আসনের ভোটারদের নানা প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। কিন্তু নির্বাচিত হওয়ার পর প্রার্থীরা তাদের খোঁজ-খবর নেন না। আমি এই ধারণা পাল্টে দিতে চাই। মনোনয়ন পেলে বিপুৃল ভোটে বিজয়ী হয়ে সমৃদ্ধশালী গৌরীপুর গড়ে তুলবো।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!