| |

তারেকের কাছে ঐক্যবদ্ধ নির্বাচনের প্রতিজ্ঞা

প্রকাশিতঃ 9:30 pm | November 19, 2018

স্টাফ রিপোর্টার : সাক্ষাৎকার দিতে আসা বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করবেন বলে হাত তুলে প্রতিজ্ঞা করছেন।

পটুয়াখালী-১ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী সোমবার সাক্ষাৎকার দিয়ে এসে এ কথা জানিয়েছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজও লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে মনোনয়ন বোর্ডে যুক্ত হয়েছেন। আজ চলছে বিএনপির দ্বিতীয় দিনের সাক্ষাৎকার। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত রয়েছেন।

আলতাফ হোসেন চৌধুরী বলেন, একেক এলাকায় একাধিক ব্যক্তি আছেন যারা নির্বাচন করার জন্য মনোনয়ন চেয়েছেন। সবাইকে তো দেয়া যাবে না। একটি আসনে একজনকে দিতে হবে। সুতরাং আমরা আমাদের নেতার কাছে হাত তুলে প্রতিজ্ঞা করেছি যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে সকলে মিলে কাজ করবো।

তিনি বলেন, বিএনপি বাংলাদেশের একটি বৃহৎ রাজনৈতিক দল এবং নির্বাচনমুখী দল। আমরা এখন অত্যন্ত দুশ্চিন্তাগ্রস্ত। কারণ, আমাদের নেত্রী জেলে। আমাদের নেতা তারেক রহমান বিদেশে অবস্থান করছেন। হাজার হাজার নেতাকর্মী বন্দী। তার থেকেও বেশি কর্মী পলাতক আছে গায়েবি মামলার জন্য। তারপরও আমরা নির্বাচন করবো। আমরা আন্দোলনও করবো এবং নির্বাচনও করবো। তার জন্য যদি রাস্তায় নামার প্রয়োজন হয় আমরা তাও করবো।

তিনি বলেন, আমরা নির্বাচন করবো ঐক্যবদ্ধভাবে, সেই নির্বাচনের জন্য আমাদের যে সিপাহশালা দরকার অর্থাৎ ‘এমপি ক্যান্ডিডেট,’ তা নির্বাচন করা হবে যাচাই-বাছাই করে এবং এলাকার সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিকে।

জোট শরিকদের আসনের বিষয়ে তিনি বলেন, আমাদের ৩০০ আসনে চার হাজারের বেশি প্রার্থী আছেন। আমরা দুইটা জোটের সঙ্গে জড়িত, তাদের কিছু আসন ছেড়ে দিতে হবে। কয়টা ছেড়ে দিতে হবে এবং কোথায় কোথায় তা এখনো চূড়ান্ত হয়নি। এটা আলাপ-আলোচনার মাধ্যমে চূড়ান্ত হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!