| |

চুয়াডাঙ্গায় শীতের শুরুতে লেপ তৈরিতে ব্যাস্ত ধুনুরিরা

প্রকাশিতঃ 9:27 pm | November 19, 2018

স্টাফ রিপোর্টার : শীতের শুরুতে চুয়াডাঙ্গায় বাতাস বইছে ও আকাশ কুয়াশাচ্ছন্ন থাকছে। জনজীবনে শীত অনুভূত হচ্ছে। সন্ধার পর থেকে বাতাস বইছে আর গভির রাত থেকে আকাশ কুয়াশাচ্ছন্ন থাকছে। সাধারণ মানুষ শীত থেকে রক্ষা পেতে আগেই লেপ তৈরির দোকানে গুলোতে আসছেন এবং তুলার লেপ তৈরির জন্য অর্ডার দিচ্ছেন। লেপ তৈরির কারিগর ধুনুরিরা এখন ব্যাস্ত সময় পার করছেন।

সিঙ্গেল একটি লেপ কভারসহ ১ হাজার থেকে ১২শ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। ডাবল লেপের দাম নেওয়া হচ্ছে ১৫শ থেকে ১৮শ টাকা পর্যন্ত।

সাধারণ মানুষ বলছে, তুলার তৈরি লেপ ব্যবহার করলে দ্রুত গরম অনুভূত হওয়ায় শীত থেকে রক্ষা পাওয়া যায়। লেপ তৈরির খরচ তুলনা মুলক কম। চুয়াডাঙ্গায় তাপমাত্রা হ্রাস পাওয়ায় জনজীবনে শীত অনুভূত হয়। শীত থেকে রক্ষা পাওয়ার জন্য লেপ তৈরি করছেন তারা।

লেপ তৈরির দোকানিরা বলছেন, শীত পড়ায় সাধারণ মানুষ লেপ তৈরি করছেন। লেপ তৈরির অর্ডার পাচ্ছি বেশি। লেপের আকার ভেদে ক্রেতাদের কাছ থেকে দাম নেওয়া হচ্ছে। প্রতিদিন গড়ে ১৫ টি লেপ তৈরির অর্ডার আসছে। কিন্তু ধুনুরিরা ৭-৮ টি লেপ তৈরি করছেন।

লেপ তৈরির ধুনুরিরা বলছেন, বছরের অন্য সময়ের চাইতে শীতের তিন মাস লেপ তৈরির কাজ কয়েক গুণ বেড়ে যায়। এসময় নাওয়া-খাওয়ার সময় পাওয়া বেশ কঠিন। অর্ডার অনুযায়ি দ্রুত লেপ তৈরি করতে হয়। যা সাধারণ মানুষের কাছে নির্দিষ্ট সময়ে সরবরাহ করা যায়। কাজ ভাল হওয়ায় প্রতিদিন গড়ে ৭শ থেকে ৮শ টাকার বেশি আয় হচ্ছে তাদের।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!