| |

সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলা, নিহত ৪৩

প্রকাশিতঃ 10:01 pm | November 18, 2018

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন জোটের বিমান হামলায় সিরিয়ার পূর্বাঞ্চলীয় ইরাক সীমান্ত সংলগ্ন একটি গ্রামে নারী-শিশুসহ কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছেন। নিয়মিত হামলার অংশ হিসেবে ইসলামিক স্টেট এর শেষ অধ্যুষিত এই অঞ্চলে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

মার্কিন জোটের পক্ষ থেকে নিশ্চিত করা হয় শনিবার ফোরাত নদীর পূর্বতীরের হাজিনের কাছে বুকান এলাকায় এ হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে। এক সংবাদ সম্মেলনে জোটের মুখপাত্র বুকানে হামলার কথা নিশ্চিত করলেও বেসামরিক নাগরিক হতাহতের কথা অস্বীকার করেছেন।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এর প্রধান রামি আবদুর রহমান বলেন, শনিবারের এই হামলায় ১৭ শিশু ও ১২ নারী নিহত হয়েছেন। তবে নিহত পুরুষরা আইএস সদস্য কি না তা এখনও নিশ্চিত করে জানা যায়নি।

আইএসের বার্তা সংস্থা আমাক আবার একটি মেডিকেল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, মার্কিন জোটের এ হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ সালে শুরু হওয়া এ গৃহযুদ্ধে আড়াই লাখ মানুষ নিহত ও বাস্তুচ্যুত হয়েছেন ১০ লাখের বেশি মানুষ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!