| |

টেকনাফে বন্দুকযুদ্ধে আলম নিহত

প্রকাশিতঃ 9:38 pm | November 18, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : কক্সবাজার জেলার টেকনাফ থানার পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ইয়াবা স¤্রাট ডাকাত ফরিদ আলম (৩৫) নিহত হয়েছে। গতকাল রবিবার ভোর সকালে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ নেঙ্গুরবিল এলাকায় এ বন্দুকযুদ্ধেও ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ইয়াবা স¤্রাট ডাকাত আলমের বাড়ি দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামে, তার বিরুদ্ধে দুটি ইয়াবা, দুটি অস্ত্রসহ মোট ৬টি মামলা রয়েছে। এছাড়াও তাঁর বিরুদ্ধে আরো বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। ইয়াবা স¤্রাট আলম তালিকাভুক্ত শীর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং রোহিঙ্গা ডাকাত আবুল হাকিমের সহযোগী বলে সূত্রে জানা গেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল গতকাল শনিবার সকালে নেঙ্গুরবিল গ্রামের অভিযান চালিয়ে ডাকাত আলম কে আটক করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে তার নেতৃত্বে ভুলু বাহিনী মিয়ানমার থেকে একটি ইয়াবা চালান এনে ঐ এলাকায় দিয়ে খালাস করেছিল। এর পর তাকে নিয়ে সেখানে অভিযানে গেলে ভুলু বাহিনী পুলিশকে লক্ষ্যে করে গুলি ছুড়ে ডাকাত আলমকে ছিনিয়ে নেওয়া চেষ্টা করে।

এ সময় পুলিশও আত্মরক্ষার্থে ২৫ রাউন্ড গুলি চালায়। হামলাকারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ইয়াবা স¤্রাট ডাকাত আলমকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে। তাঁরা বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বন্দুক, ৫ রাউন্ড গুলি ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। উক্ত ঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে (ওসি) জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!