| |

যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারঝড়, নিহত ৮

প্রকাশিতঃ 9:58 pm | November 17, 2018

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে ভয়াবহ তুষারঝড়ে কমপক্ষে আট জন নিহত হয়েছেন। তুষারঝড়ের কারণে দেশটির বিভিন্ন এলাকার সড়ক ও মাহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই তুষারঝড়ের সঙ্গে বৃষ্টি ও বরফও পড়া শুরু করেছে। বেশ কিছু অঞ্চলে বাড়িঘর ও সড়ক মাহাসড়কে কয়েক ফুট তুষার পড়েছে। হতাহতের আশঙ্কায় শিক্ষা-প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কিছু কিছু স্থানে ট্রেন যোগাযোগে বিলম্ব হওয়া ছাড়াও বাতিল করা হয়েছে শত শত বিমানের ফ্লাইট।

কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, শুক্রবার থেকে দেশটির চারটি অঙ্গরাজ্যের প্রায় ২ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে ওইসব এলাকার জনজীবন।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া সেবা দফতর বলছে, উত্তরপূর্বাঞ্চল থেকে মধ্যপূর্বাঞ্চলে আঘাত হানা এ তুষারঝড় শনিবার পর্যন্ত থাকতে পারে বলে আশঙ্কা করছেন তারা। এছাও তারা জানিয়েছেন, বেশ কিছু অঞ্চলে রোববার থেকে অতিরিক্ত মাত্রার তুষারপাত হতে পারে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!