| |

কঙ্গোতে জাতিসংঘের ৮ শান্তিরক্ষী নিহত

প্রকাশিতঃ 8:34 pm | November 16, 2018

আন্তর্জাতিক ডেস্ক : গণপ্রজাতন্ত্রী কঙ্গোর পূর্বাঞ্চলে বিদ্রোহী মিলিশিয়াদের বিরুদ্ধে এ অভিযানে জাতিসংঘের আট শান্তিরক্ষী নিহত হয়েছে। বেনি থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে কিদিদিইউয়ে এ অভিযানে এসব সৈন্য নিহত হয়। বৃহস্পতিবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদ একথা জানায়। খবর এএফপি’র।

পরিষদ জানায়, কঙ্গোতে বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চলাকালে প্রতিপক্ষের হামলায় তাঞ্জানিয়ার এক এবং মালাউই সাত শান্তিরক্ষী নিহত হয়েছে।

প্রায় এক বছর আগে বিদ্রোহীদের হামলায় ১৫ সৈন্য নিহত হওয়ার পর এসব শান্তিরক্ষীর মৃত্যু কঙ্গোতে জাতিসংঘ বাহিনীর সবচেয়ে বড় ক্ষতি।

কঙ্গোতে স্থিতিশীলতা প্রতিষ্ঠায় জাতিসংঘ মিশনের (এমওএনইউএসসিও) শান্তিরক্ষী বাহিনীর সহকারি প্রদান জেনারেল বার্নাড কমিন্স বৃহস্পতিবার বলেন, জিহাদি গ্রুপ অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সের (এডিএফ) বিরুদ্ধে মঙ্গলবার কঙ্গো সৈন্যের সহযোগিতায় সেখানে একটি যৌথ অভিযান শুরু করা হয়েছে। দেশটিতে বেসামরিক নাগরিকদের ওপর রক্তক্ষয়ী হামলা চালানোর জন্য এ গ্রুপকে দায়ী করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!