| |

নবান্ন উৎসবে মেতেছিল খুলনাবাসী

প্রকাশিতঃ 11:28 pm | November 15, 2018

খুলনা অফিস : ওমা, অঘ্রাণে তোর ভরা ক্ষেতে আমি কী দেখেছি মধুর হাসি। আমাদের জাতীয় সঙ্গীতে অগ্রহায়ণের রূপ এভাবেই বর্ণিত হয়েছে। (বৃহস্পতিবার) অগ্রহায়ণের প্রথম দিন। গ্রাম বাংলায় আনুষ্ঠানিকভাবে ধানকাটা উৎসব শুরু হয় পহেলা অগ্রহায়ণ। খুলনাবাসী নানা আয়োজনে অগ্রহায়ণের প্রথম দিনটিতে নবান্ন উৎসবে মেতে ওঠে।

সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে শুরু হয় দিনব্যাপী আয়োজন। আবহমান বাংলার ঐতিহ্য তুলে ধরে সাজানো র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহীদ হাদিস পার্কে এসে শেষ হয়।

শহীদ হাদিস পার্কে দিনব্যাপী মেলাতে পিঠা উৎসব এবং বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠীর মনোমুগ্ধকর পরিবেশনায় মেতে উঠে ছিল খুলনাবাসী। মেলায় কৃষি বিভাগ থেকে কৃষকের ব্যবহৃত নানা প্রকার গ্রামীণ কৃষি সরঞ্জামাদি প্রদর্শন করে। শহুরে নতুন প্রজন্মের সাথে পরিচয় ঘটে গ্রামীণ ঐতিহ্যের।

নবান্ন উৎসব উপলক্ষে জেলা শিশু একাডেমীতে আয়োজিত ‘নবান্ন ও গ্রামীণ বাংলা’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!