| |

মনোনয়নপত্র নেয়া-জমার সময় শোডাউন, সতর্ক করল ইসি

প্রকাশিতঃ 9:54 pm | November 13, 2018

স্টাফ রিপোর্টার : মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় শোডাউন করা নির্বাচনী আচরণ বিধির সুষ্পষ্ট লঙঘন উল্লেখ করে এমনটি না করতে সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সেই সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগ, প্রধান বিরোধী পক্ষ বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপত্র নেয়ার সময় নেতাকর্মীদের শোডাউন দেয়ার পরিপ্রেক্ষিতে ইসি এই সতর্কতা দিয়েছে।

ইসির এক আদেশে বলা হয়েছে, ‘তফসিল ঘোষণার পর বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়নপত্র গ্রহণ বা জমা দেয়ার সময় মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনসহকারে মিছিল ও শোডাউন করা হচ্ছে, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণ বিধিমালা ২০০৮-এর ৮ নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।’

আদেশে আরও বলা হয়, ‘উল্লিখিত বিধান অনুসারে পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা এবং সহাকরী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় যেন এ ধরনের ঘটনা না ঘটে, তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করছে।

জানা গেছে, এই ধরনের চিঠি পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে। মঙ্গলবার এই চিঠি পাঠানো হয়।

সংসদ নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী ভোটের দিন ৩০ ডিসেম্বর (রবিবার) ভোট। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!