| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে এমপি মনোনয়ন প্রত্যাশি আব্দুল কাদের

প্রকাশিতঃ ২:০৩ অপরাহ্ণ | নভেম্বর ১৩, ২০১৮

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের। পাশাপাশি তিনি নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান। আব্দুল কাদের দীর্ঘ দুইযুগ থেকে আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।তৃণমূলের নেতাকর্মীদের বিপদে আর দুঃসময়ে পাশে রয়েছেন তিনি। এ কারণেই তৃণমূলের আস্থা তার প্রতি।আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের তরুন মনোনয়নপ্রত্যাশী।

চাঁপাইনবাবগঞ্জ-২(নাচোল,গোমস্তাাপুর,ভোলাহাট) আসনের এমপি মনোনয়নপ্রত্যাশী আব্দুল কাদের দীর্ঘ সময় থেকে মাঠে রয়েছেন নৌকার প্রচারনায়। ১৯৬৯সালে গোমস্তাপুর উপজেলায় জন্ম গ্রহন করেন আব্দুল কাদের।শৈশব কেটেছে নাচোল উপজেলার বাইলকাপাড়া গ্রামে।ছয় ভাই-বোনের মধ্যে ৫ম এমপি মনোনয়ন প্রত্যাশি আব্দুল কাদের। ১৯৮৪সালে এস.এস.সি পাশ করেন সোনাইচন্ডী হাইস্কুল থেকে।পরবর্তীতে রাজশাহী নিউ গভঃডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।সেখান থেকে ভুগোলে মাস্টার্স সম্পূর্ন করে যোগ দেন গোমস্তাপুর সোলায়মান ডিগ্রী কলেজে। পরে নাচোল সরকারি ডিগ্রী কলেজের উপ অধ্যক্ষ হিসাবে যোগ দেন।

ছাত্র জীবন থেকেই আব্দুল কাদের সরাসরি আওযামী রাজনীতির সাথে জড়িত।রাজনীতিতে হাতেখড়ি নাচোল উপজেলার ২নং কসবা ইউপি আওয়ামীলীগের সভাপতি মৃতঃ এমদাদ হোসেনের হাত ধরে কসবা ইউনিয়ন আওয়ামীলগের সাধারণ সদস্য হিসাবেই ২০০৩ সালে বিএনপির ২৩ বছরের দুর্গে আঘাত হেনে কসবা ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। সাফল্যের সা¦ীকৃতি হিসাবে ২০০৫সালে কাউন্সিলে ভোটের মাধ্যমে নাচোল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে সততার সাথে সেই দায়িত্ব পালন করছেন আব্দুল কাদের। দ্বিতীয় মেয়াদে কসবা ইউপির ২ বারের সফল চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০১৪ সালে দলীয় আওয়ামীলীগের মনোনযন নিয়ে উপজেলা পরিষদের ভোটে অংশ নেন আব্দুল কাদের।বিএনপি-জামায়াতের ঘাটি হিসাবে পরিচিত ইলামিত্রের নাচোলে, উপজেলা পরিষদের ভোটে বিএনপির দুর্গে হানা হেনে ব্যাপক ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে জয়লাভ করে আব্দুল কাদের।

চেয়ারম্যান হিসাবে শুধু তিনি নন আওয়ামীলীগের অপর দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন তাঁর হাত ধরে। ২০০৮সালে জাতীয় সংসদ নির্বাচনে সাবেক এমপি জিয়াউর রহমান কে নাচোল উপজেলা থেকে রেকর্ড পরিমান ভোট পাইয়ে সাংসদ নির্বাচিত করেন আব্দুল কাদের।এরপর নাচোল উপজেলা আওয়ামীলীগের ভিত শক্ত করে আব্দুল কাদের। ২০১৫সালে ডিসেম্বরে অনুষ্ঠিত নাচোল পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুর রশিদ খাঁন ঝালুর জয়ের ব্যপারে ও আব্দুল কাদেরের উল্লখযোগ্য ভুমিকা রয়েছে। বিএনপি-জামায়াতের ঘাটি হিসাবে পরিচিত ইলামিত্রের নাচোল উপজেলা পরিচিত হলে ও আব্দুল কাদেরের মেধা,পরিশ্রমের ফলে নাচোল বর্তমানে আওয়ামীলীগের ঁঘাটি হিসাবে পরিচিত লাভ করেছে। আর এ কারনেই তৃনমুলে আব্দুল কাদেরের প্রতি রয়েছে কর্মী এবং সমর্থকদের অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা।

পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝাঁলু বলেন,আওযামীলীগের যে কোনো দুর্যোগ আর দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকেছেন আব্দুল কাদের। তাঁর প্রচেষ্টায় একমাত্র বিএনপি-জামায়াতের ঘাটি নাচোলে বর্তমানে আওয়ামীলীগের অবস্থান শীর্ষে।কসবা ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক আজিজুর রহমান বলেন,আব্দুল কাদেরই একজন সফল বিজয়ী চেয়ারম্যান।তিনি প্রথম আমাদের নাচোল উপজেলা থেকে একাদশ সাংসদ নির্বাচনী নৌকার মনোনয়ন চেয়েছেন। কখনও কেউ এ উপজেলা থেকে নৌকার মনোনয়ন চাননি।

প্রতিবারই দেখা গেছে গোমস্তাপুর উপজেলা থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন। আমরা এবার আশাবাদী প্রধানমন্ত্রীর নিকট নাাচোল থেকে আব্দুল কাদের কে নৌকার টিকিটটি দিবেন। আব্দুল কাদের নৌকার মনোনয়ন পেলে এ আসনটি জয়লাভ করবে।উপজেলা আওয়ামীলীগের সভানেত্রী জান্নাতুন নাঈম মুন্নি বলেন, তৃনমূলে আমরা এবার নাচোল থেকে আব্দুল কাদেরের মনোনয়ন চাই। তৃনমূলে আব্দুল কাদেরই একমাত্র ভোটারদের আস্থা। তৃণমূলে জরিপ চালালেই বিষয়টি স্পষ্ট হবে। সবকিছু মিলিয়ে আসন্ন নির্বাচনে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে এ বিষয়গুলো আব্দুল কাদের কে এগিয়ে রাখবে।

এমপি মনোনয়ন প্রত্যাশি আব্দুল কাদের বলেন, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে নিরলস পরিশ্রম করেছি।নাচোল এবং গোমস্তাপুর, ভোলাহাট তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ মানুষ আমাকে ভালোবাসেন। আমি দীর্ঘ ২ যুগ ধরে আওয়ামীলীগের উন্নয়নের প্রচারনায় মাঠে রয়েছি। আমি আমার পরিবার কে যতটুকু সময় না দিয়েছি তাঁর বেশি সময় দিয়েছি দলের কাজে। আমাকে জননেত্রী প্রধানমন্ত্রী যদি এ আসন থেকে নৌকার মনোনয়ন দেন আমি বিপুল ভোটে বিজয় লাভ করব।আমি আশাবাদী, এ আসনে আ’লীগের প্রার্থী হিসেবে আমি মনোনয়ন পাব।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares