| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে মুহাররম, ১৪৪১ হিজরী |

বৃষ্টির কারণে ফ্রান্স সফরে গেলেন না ট্রাম্প

প্রকাশিতঃ ৭:৫৫ অপরাহ্ণ | নভেম্বর ১১, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : প্রথম বিশ্বযুদ্ধের সময় নিহত মার্কিন সেনা ও মেরিনদের জন্য ফ্রান্সে একটি স্মৃতিচারণ অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তবে ‘বৃষ্টির কারণে’ শেষ মুহূর্তে এসে তার এই কর্মসূচি বাতিল করা হয়েছে। স্থানীয় সময় শনিবার (১০ নভেম্বর) হোয়াইট হাউস জানিয়েছে, বৃষ্টির কারণে পরিবহন ব্যবস্থা করা সম্ভব নয়।

শেষ মুহূর্তে এমন সিদ্ধান্তের কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। ব্রিটেন ও যুক্তরাষ্ট্রের অনেক কর্মকর্তা বলছেন, ট্রাম্প প্রথম বিশ্বযুদ্ধে নিহত মার্কিন সেনাদের ‘অশ্রদ্ধা’ করেছেন।

পূর্ব শিডিউল অনুযায়ী ফ্রান্সের রাজধানী প্যারিসের ৮৫ কিলোমিটার পূর্বে বেল্লাউয়ের কবরস্থান আইসেন-মার্ন-এ আমেরিকান সেনাদের শ্রদ্ধা জানানোর কথা ছিল ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের।কিন্তু বৃষ্টি ও মেঘের কারণে হেলিকপ্টারে করে সেখানে যেতে পারেননি তিনি।

হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, বৈরী আবহাওয়ার কারণে হেলিকপ্টার ল্যান্ড করা সম্ভব নয়।তাই নির্ধারিত সূচি বাতিল করা হয়েছে।

ট্রাম্পের এমন সিদ্ধান্তের সমালোচনা করে ব্রিটিশ পার্লামেন্টের এক সদস্য টুইটারে লিখেছেন, মার্কিন সেনারা শত্রুর সঙ্গে মুখোমুখি যুদ্ধ করতে করতে শহীদ হয়েছেন। অথচ তাদের শ্রদ্ধা জানাতে গিয়ে ট্রাম্প বৃষ্টির কাছে পরাজিত হয়েছেন। সেনাদের তিনি অসম্মান করেছেন।

ট্রাম্পসহ প্রায় বিশ্বের প্রায় ৭০ নেতার এই স্মৃতিচারণ অনুষ্ঠানে একত্রিত হওয়ার কথা ছিল। প্রথম বিশ্বযুদ্ধে চার বছর ধরে প্রায় ১০ মিলিয়ন সেনা নিহত হয়েছেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares