| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

বিসিক ভবনে ৫ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধন

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ | নভেম্বর ১১, ২০১৮

স্টাফ রিপোর্টার : রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকে উদ্বোধন হল ৫ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা ২০১৮। মেলাটি আয়োজন করেছে নকশী কাঁথা ফাউন্ডেশন এবং সহযোগিতা করেছে বিসিক। সকালে এ মেলার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিকের নকশা ও বিপনন বিভাগ এবং প্রিজম প্রকল্পের পরিচালক মো: মাহবুবুর রহমান।

তিনি বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য প্রসার এবং বাজারজাত করণের জন্য প্রতিমাসে বিসিক এধরনের মেলার আয়োজন করবে। উদ্যোক্তাদের সব রকম কারিগরী এবং আর্থিক সহযোগিতা দিয়ে বিসিক উদ্যোক্তাদের পাশে থাকবে জানিয়ে প্রিজম প্রকল্পের

পরিচালক মো: মাহবুবুর রহমান বলেন নতুন উদ্যোক্তা ক্সতরী, কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজার ক্সতরী, উদ্যোক্তাদের ঋণ ও কারিগরী সহায়তা, শিল্প প্লট দিতে প্রস্তুত বিসিক।

মেলায় উদ্যোক্তাদের ক্সতরী বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৫০ টি স্টল রয়েছে। এতে বিভিন্ন ধরনের পোশাক, শাড়ি, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্য পাওয়া যাচ্ছে।

মেলা আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares