| |

দীর্ঘ প্রতীক্ষার পর পঞ্চগড়-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু হল

প্রকাশিতঃ 8:13 pm | November 10, 2018

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : দীর্ঘ প্রতীক্ষার পর পঞ্চগড়-ঢাকা রুটে প্রথম বারের মত আন্তঃনগর ট্রেন চালু হল। পঞ্চগড় বাসীর প্রাণের দাবি ছিল পঞ্চগড়-ঢাকা আন্তঃনগর ট্রেন সার্ভিসের। আজ তার পূর্ণতা পেল। পঞ্চগড় বাসী আজ বাধ ভাঙ্গা উল্লাসে উচ্ছসিত।

১০ নভেম্বর (শনিবার) সকালে পঞ্চগড় থেকে ঢাকা রুটে নতুন এই ট্রেন সার্ভিসের উদ্বোধন হয়। রেল পতাকা উড়িয়ে ঢাকা-পঞ্চগড় আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ। এসময়  উপস্থিত ছিলেন, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সূজন, রেলওয়ের মহাপরিচালক কাজী মোঃ রফিকুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট পৌর মেয়র মোঃ তৌহিদুল ইসলামসহ পঞ্চগড়ের উৎসব মুখর জনগন।

ঢাকা-পঞ্চগড় রুটের দূরত্ব ৬৩৯ কিলোমিটার। এটি হচ্ছে দেশের সবচেয়ে বেশি দূরত্বের ট্রেন সার্ভিস। ঢাকা থেকে ২৩টি রেলস্টেশন ঘুরে এই ট্রেন পঞ্চগড়ে আসবে। দিনাজপুর-ঢাকা রুটে চলাচলকারী একতা ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন দুটিই পঞ্চগড় পর্যন্ত চলাচল করবে। এর আগে পঞ্চগড়-দিনাজপুর রুটের সাঁটল ট্রেন চলাচল করতো।

দ্রুতযান ট্রেনটি পঞ্চগড় রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে প্রতিদিন সকাল ৭টা ২০ মিনিটে। এবং ঢাকায় পৌছাবে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। ঢাকা থেকে দ্রুতযান ছাড়বে প্রতিদিন রাত ৮টা এবং পঞ্চগড় পোছাবে সকাল ৬টা ৩৫ মিনিটে। একতা এক্সপ্রেস পঞ্চগড় থেকে ছাড়বে প্রতিদিন রাত ৯টা। ট্রেনটি ঢাকায় পৌছাবে পরদিন সকাল ৮টা ১০ মিনিটে। ঢাকা থেকে একতা এক্সপ্রেস ছাড়বে প্রতিদিন সকাল ১০টায় এবং পঞ্চগড় পৌঁছাবে রাত ৮টা ৪৫ মিনিটে।

দ্রুতযান ও একতা এক্সপ্রেস ট্রেনের বগি সংখ্যা মোট ১৩টি। প্রায় ১২০০ যাত্রী বহনকারী দ্রুতযান ও একতা এক্সপ্রেসে ভাড়া নির্ধারন করা হয়েছে প্রতিটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বার্থের ভাড়া ১ হাজার ৯৪২ টাকা, এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৫৩ টাকা, নন এসি বার্থের ভাড়া ১ হাজার ১৪৫ টাকা ও শোভন চেয়ারের ভাড়া ৫৫০ টাকা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!