| |

ময়মনসিংহ-১ আসনে বিএনপি’র মনোনয়ন চান আলহাজ্ব আলী আজগর

প্রকাশিতঃ 7:47 pm | November 10, 2018

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিং-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপি থেকে মনোনয়ন চান উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক ও দুই দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আলী আজগর।

জানা যায়, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আর্দশকে বুকে নিয়ে প্রায় ১২ বছর পূর্বে বিএনপি’র রাজনীতিতে গত ২০০৬ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন গণতন্ত্রের আপসহীন নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিকট আনুষ্ঠানিক ভাবে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন এই নেতা। তিনি হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে ১৯৮৭ ও ২০০৯ সালে দুই মেয়াদে দ্বায়িত্ব পালন করেন। এর পূর্বে ২০০৬ সালে ও ২০০৮ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মনোনয়ন চেয়ে ছিলেন। ক্লিন ইমেজ’র এই নেতার কোন বিকল্প নেই। উপজেলা জুড়ে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

উপজেলার বিএনপি সমর্থকদের মাঝে বইছে আলী আজগরকে নিয়ে ব্যাপক আলোচনা। দীর্ঘদিন যাবত দু’টি উপজেলায় তার কর্মীসমর্থকরা লিফলেট বিতরণ ও প্রচার প্রচারণা করে আসছেন। বিএনপির এই নেতাকে নিয়ে সাধারণ ভোটারদের মাঝে বইছে আলোচনার ঝড়। প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে তার জনপ্রিয়তা ও সমর্থক গোষ্টী। সাধারণ জনগণ ও কর্মী সমর্থকদের দাবী-দলীয় কোন্দল এর উর্ধ্বে দলমত নির্বিশেষে রয়েছে আলী আজগরের ব্যাপক জনপ্রিয়তা।

উপজেলায় এই নেতার কোন বিকল্প নেই, এই নেতার ময়মনসিংহ জুড়ে রয়েছে অসংখ্যা অনুসারী ও সমর্থক। নিজ অবস্থান থেকে রাজনৈতিক ও সামাজিক ভাবে প্রতিষ্ঠিত। পেশায় একজন সফল ব্যবসায়ী,তাই তাকে মূল্যয়িত করতে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারূণ্যের অহংকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার দৃষ্টি আকর্ষণ করছেন হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা বিএনপিকর্মী সমর্থকরা।

উপজেলার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে বিএনপির আলী আজগরের রয়েছে শক্ত অবস্থান। দল এবং দলের বাহিরে ব্যক্তি আলী আজগরের রয়েছে বিশাল ভোট ব্যাংক। উপজেলায় রয়েছে ব্যাপক পরিচিতি। আলী আজগরকে নিয়ে দলীয় কর্মী সমর্থকদের নেই কোন রকমের কোন্দল। অত্র উপজেলায় বিএনপি সমর্থীত ভোট বেশী থাকলেও দলীয় কোন্দলের কারণে ১৯৯৬ সনের পর থেকে এই আসনটিতে বিএনপি জয়লাভ করতে পাড়েনি।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্র প্রধান তারেক রহমানের নামে প্রহসনের রায় প্রত্যাহারের জোর দাবি জানিয়ে আলহাজ্ব আলী আজগর বলেন, দলের একজন নিবেদিত কর্মী হিসেবে ৩য় বারের মত এবার দলের মনোনয়ন চাইবেন। তিনি বলেন, গণতন্ত্রের আপসহীন নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মনোনয়ন দিলে নির্বাচন করবেন। দলের দূসময়ে তিনি রাজপথের লড়াকু সৈনিকের মতই অবস্থান করেছেন। পরিক্ষিত রাজনৈতিক ব্যক্তি হিসেবে দল তাকেই এবার মূল্যায়ন করবে বলে আশা ব্যাক্ত করেন।

সৎ ও যোগ্য প্রার্থীর মাপকাঠিতে সাধারণ ভোটারদের মনে ঠাঁই করে নিয়েছেন বিএনপির মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব আলী আজগর। পরিক্ষিত রাজনৈতিক ব্যক্তি হিসেবে দল তাকে মনোনয়ন দিলে ময়মনসিংহ-১ আসনটি গণতন্ত্রের আপসহীন নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবেন বলে আশা ব্যক্ত করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!