| |

চট্টগ্রামে ভুয়া ২৫৬টি সীল ও ২ হাজার স্ট্যাম্পসহ প্রতারক জুনু গ্রেফতার

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 9:27 pm | November 09, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রামে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও দফতরের ২৫৬টি সিল ও ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্পসহ মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু (৪৭) নামে এক দুধূর্ষ প্রতারককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গত বৃহস্পতিবার কোতোয়ালী থানার কোরবানীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করেন নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম। মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু নগরের পাঁচলাইশ থানার শুলকবহর আবুল খায়ের দফাদারের বাড়ির আবুল খায়েরের পুত্র। সে কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ মকবুল হাজীর বাড়ি এলাকায় বসবাস করতেন।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মো. হারুন উর রশিদ প্রকাশ জুনুকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্য মতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের ২৫৬টি সিল উদ্ধার করা হয়।
তিনি বলেন, মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু দীর্ঘদিন যাবৎ বিভিন্ন দাগের ভূমি, বাড়ি, দোকানের মালিকানার জাল দলিলের মাধ্যমে ভুয়া মালিকানা তৈরি করে প্রকৃত মালিককে তার সাথে মোটা অংকের টাকার বিনিময়ে আপোষ মিমাংসা করার নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছিল।

এছাড়াও তার কাছ থেকে ব্রিটিশ শাসন আমলের ব্রিটিশ সরকারের ২ আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান সময়ের ৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়। মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু যে কাউকে মোটা অংকের বিনিময়ে ভুয়া মালিকানার দলিল তৈরি করে দিত বলে জানান জাহাঙ্গীর আলম। সে এ কাজ করে বর্তমানে কোটি টাকার মালিক হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!