| |

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের সঙ্গে বাণিজ্য বাড়াবে পাকিস্তান

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:31 pm | November 09, 2018

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্য বাড়ানোর ঘোষণা দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ ফয়সাল বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও তেহরানের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের পাশাপাশি বাণিজ্যিক লেনদেন বাড়াবে ইসলামাবাদ।

গতকাল (বৃহস্পতিবার) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতার প্রতি পাকিস্তানের সমর্থন রয়েছে। আমেরিকা নিষেধাজ্ঞা পুনর্বহাল করার পরও পাকিস্তান সব ধরণের সম্পর্ক ও সহযোগিতা অব্যাহত রাখবে।

মোহাম্মাদ ফয়সাল বলেন, পাকিস্তান ও ইরানের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতির মধ্যে অনেক মিল রয়েছে। ইতিহাস সাক্ষ্য দেয় এই দুই প্রতিবেশী দেশ সব সময় ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রক্ষা করে চলেছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

ইরান-পাকিস্তান সীমান্ত থেকে ইরানি সীমান্তরক্ষী অপহরণ ইস্যুতে তিনি বলেন, দুই দেশের মধ্যে এ ক্ষেত্রে ঘনিষ্ঠ সহযোগিতা রয়েছে। আফগানিস্তান ইস্যুতে মস্কোতে অনুষ্ঠেয় বৈঠক সম্পর্কে তিনি বলেন, পাকিস্তান সব সময় আলোচনার মাধ্যমে আফগান সমস্যার সমাধানের ওপর জোর দিয়ে এসেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!