| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

মিছিল করলে আইনানুগ ব্যবস্থা : ইসি সচিব

প্রকাশিতঃ ৫:২৯ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৮

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এখন কোনো ধরনের মিছিল বা শোডাউন করা যাবে না।

শুক্রবার (৯ নভেম্বর) দুপুরে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন আচরণবিধি অনুযায়ী, মিছিল, মশাল মিছিল বা শোডাউন করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে আমরা জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দিয়েছি।

সচিব বলেন, আগামী সাতদিনের মধ্যে সব ধরনের প্রচার সামগ্রী সরিয়ে ফেলতে হবে। এক্ষেত্রে যারা পোস্টার, তোরণ, গেটসহ নানা ধরনের প্রচারণা চালিয়েছে, নিজ উদ্যোগে তাদের প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলতে হবে। প্রতীক বরাদ্দের আগে কোনো প্রচারণা চালানো যাবে না। প্রচার সামগ্রী সরিয়ে ফেলতে আমরা জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনারদেরও নির্দেশনা দিয়েছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে হেলালুদ্দীন আহমদ বলেন, অনিবন্ধিত দল কোনো নিবন্ধিত দলের সঙ্গে জোট করে নির্বাচন করার আইন নেই।

বাংলাদেশ জামায়াতে ইসলামের সদস্যরা প্রার্থী হলে, আইনগতভাবে তাদের আটকানোর কোনো আইন নেই।

অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়া বিষয়ে তিনি বলেন, আগামী রোববার থেকে সম্ভাব্য প্রার্থীরা অনলাইনে মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares