| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

কেসিসিতে প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন

প্রকাশিতঃ ১২:০৯ পূর্বাহ্ণ | নভেম্বর ০৮, ২০১৮

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশনের দ্বিতীয় সাধারণ সভা বুধবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় কেসিসি’র সাবেক কাউন্সিলর এস এম আবুল কালাম আজাদ, সাবেক কমিশনার মোঃ আফসার উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী শাহনেওয়াজ, কেসিসি’র সাবেক উপ সহকারী প্রকৌশলী মোঃ সেলিম খান, সাবেক ওয়ার্ড সচিব ফকির নূর ইসলাম ও সাবেক কর্মচারী হাসিনা বানু কচির ইন্তেকালে শোক প্রস্তাব গৃহীত হয়।
সভায় সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ২০ ধারার আলোকে মেয়র প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মেয়র প্যানেলের ১ নং সদস্য হিসেবে মোঃ আমিনুল ইসলাম মুন্না, ২নং সদস্য হিসেবে মোঃ আলী আকবর টিপু ও ৩নং সদস্য হিসেবে মেমরী সুফিয়া রহমান শুনু বিজয়ী হন। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা এবং কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন কেসিসি’র সচিব মোঃ আজমুল হক ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আব্দুর রহমান। সভায় বিএমডিএফ প্রকল্পের আওতায় ৩৬ কোটি ৭৬ লাখ টাকার উন্নয়ন কর্মসূচী বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লিখিত অর্থ ব্যয়ে অবকাঠামো উন্নয়ন, রাস্তাঘাট, কিচেন মার্কেট নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা হবে বলে সভায় উল্লেখ করা হয়।সভায় সভাপতির বক্তৃতায় কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন নগরবাসীর সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করতে পরিকল্পিতভাবে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এ লক্ষ্যে তিনি খুলনা উন্নয়ন কর্তৃপক্ষসহ সকল সেবাদানকারী সংস্থার কর্মকান্ডের সমন্বয় সাধনের ্ওপর গুরুত্বারোপ করে বলেন সমন্বিত উদ্যোগের মাধ্যমে খুলনাকে সমৃদ্ধ নগরী হিসেবে গড়ে তোলা দরকার। তিনি বলেন নগরীর পার্শ্ববর্তী উপশহর বা শহরতলী এলাকায় অপরিকল্পিতভাবে নগরায়ন হচেছ। এ সব এলাকায় ভবিষ্যতে নাগরিক সুবিধা প্রদান করা দুস্কর হবে। তাই এখন থেকে পরিকল্পিত নগরায়নের উদ্যোগ নিতে হবে। সভায় কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares