| |

ভালুকার বনাঞ্চলে কড়াত কল রাতের আধারে চেড়াই হচ্ছে বনের কাঠ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:54 pm | November 07, 2018

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকার : ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা রেঞ্জে ২টি বিট অফিস নিয়ে ১টি রেঞ্জ অফিস। বনাঞ্চলের ১০ কি: মি: মধ্যে কাঠ চেড়াই কল বসানো নিষেধ থাকলেও ঐ বনাঞ্চলে অবৈধ ১২টি কাঠ চেড়াই কড়াত কল বসানো হয়েছে। রাতের আধারে ঐ সব কড়াত কলে চেড়াই হচ্ছে বনের গজারী ও আকাশ মনি গাছ।

বনবিভাগের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীকে ম্যানেজ করে স্থানিয় বনদস্যূরা রাতের আধারে বনের গাছ কেটে ঘোড়ার গাড়ী অথবা ইঞ্জিনচালিত ভ্যানগাড়ী দিয়ে ঐ সব কড়াত কলে নিয়ে এসে কাঠ চেড়াই করে থাকে বলে জানা গেছে। এভাবে প্রতি রাতে উথুরা রেঞ্জ অঞ্চলে বনের গাছ কেটে নিয়ে যাচ্ছে বনদস্যূরা।

সদ্য যোগদানকারী উথুরা রেঞ্জ কর্মকর্তা নূর মোহাম্মদ জানান, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের সাথে যোগাযোগ করে জানা যায়. এ সপ্তাহের মধ্যে ভালুকার প্রতিটি অবৈধ কড়াত কল উচ্ছেদ করা হবে বলে তিনি জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!