| |

গৌরীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ 11:48 pm | November 07, 2018

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে অধিকাংশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান। বুধবার (৭ নভেম্বর) দুপুরে গৌরীপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান লিখিত বক্তব্যে বলেন, চলতি বছরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে নির্ধারিত ফি হচ্ছে মানবিক শাখায় ১৬৫০ টাকা, ব্যবসায় শিক্ষা শাখায় ১৬৫০ ও বিজ্ঞান শাখায় ১৭১০ টাকা। কিন্তু এ উপজেলার অধিকাংশ মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে ২২শ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। ফরম পূরনের ফি আদায়কালে শিক্ষার্থীদেরকে কোন রশিদ প্রদান করছেন না প্রতিষ্ঠান কৃর্তপক্ষ। শিক্ষা প্রতিষ্ঠানে এসব অনিয়ম-দুর্নীতির ঘটনায় অসংখ্য শিক্ষার্থী ও তাদের অভিভাবক অভিযোগ তুলে ধরেছেন ছাত্রলীগ নেতৃবৃন্দের নিকট। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে বুধবার লিখিত অভিযোগ দায়ের করেছেন ছাত্রলীগের স্থানীয় নেতৃবৃন্দ।

এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম সাংবাদিকদের জানান, ঘটনাটি খতিয়ে দেখার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলা হয়েছে।

উক্ত সংবাদ সম্মেলনে গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টির নেতৃত্বে গৌরীপুরে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!