| |

বালিকা স্কুল-কলেজে শরীরচর্চা শিক্ষক হবেন নারী

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 10:59 pm | November 07, 2018

স্টাফ রিপোর্টার : দেশের বেসরকারি বালিকা বিদ্যালয় এবং মহিলা কলেজে শরীরচর্চা শিক্ষক হিসেবে শুধু নারীদের নিয়োগ দেয়া হবে। নারী শিক্ষা প্রসারে প্রতিষ্ঠানগুলোতে কন্যাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, বেসরকারি বালিকা বিদ্যালয় ও মহিলা কলেজগুলোতে শরীরচর্চা শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নারী শিক্ষক নিয়োগ দিতে হবে। এ ক্ষেত্রে বিদ্যমান নিয়োগ প্রক্রিয়া যথাযথভাবে পালন করতে হবে।

জানা গেছে, ইতোমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এবং দেশের সব শিক্ষা বোর্ডে এ সংক্রান্ত চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ফজিলাতুন নাহার বলেন, সরকারের এ সিদ্ধান্তে ছাত্রীদের সংকোচ অনেক কমে যাবে। এর ফলে খেলাধুলায় মেয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণ বৃদ্ধি পাবে। একই সঙ্গে নারী শিক্ষার প্রসারে এ সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!