| |

ভারতের হারিয়ে হকিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের মেয়েদের

প্রকাশিতঃ 10:43 pm | November 07, 2018

স্পোর্টস ডেস্ক : জয় দিয়ে নারী হকিতে যাত্রা শুরু হলো বাংলাদেশের। আর জয়টা হলো ভারতের মেয়েদের বিরুদ্ধে। কলকাতা ওয়ারিয়র্স ও ঢাকা একাদশের মোড়কে দুই দেশের মেয়েদের হকির লড়াইয়ে বাংলাদেশ জিতলো ২-০ গোলে। দলটি কলকাতা ওয়ারিয়র্স নামে হলেও ভারতের বিভিন্ন অঞ্চল যেমন-বরাহনগর, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উত্তরখন্দ, হড়িয়ানা, কাশিপুর, কলকাতা, হাওড়া, দমদমের মেয়েরা আছেন এই দলে।

বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে কলকাতা ওয়ারিয়র্সের বিরুদ্ধে দুই অর্ধে দুই গোল করেছেন নমিতা কর্মকার। নড়াইলের এ মেয়ের দুটি গোলের একটি ফিল্ড, অন্যটি পেনাল্টি কর্নার থেকে।

সত্তরের দশকে বাংলাদেশের মেয়েরা হকি খেলতেন। তবে পুরোটাই ঘরোয়াভাবে। আশির দশকের পর মহিলা হকি আর হয়নি। দীর্ঘদিন পর আবার মেয়েদের হকি চর্চা শুরু হয়েছে। আর বৃহস্পতিবার ছিল বাংলাদেশের নারী হকির ঐতিহাসিক দিন। এই দিন বাংলাদেশের মেয়েরা হকি খেলেছে বিদেশি দলের বিরুদ্ধে। আর ঐতিহাসিক সূচনাটা হলো ভারতের মেয়েদের হারিয়ে।

শুধু জয়ই পায়নি বাংলাদেশ, মেয়েরা খেলেছেও দুর্দান্ত। তবে খেলা দেখে মনে হয়েছে ভারতের মেয়েদের ভ্রমণ ক্লান্তি কাটেনি। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসেছে কলকাতার দলটি। সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃহস্পতিবার ও শেষ ম্যাচ শনিবার।

ঢাকা একাদশ

সুমি আক্তার, রিতু খানম, রানী আক্তার, মুক্তা খাতুন, পারভীন আক্তার, সানজিদা আক্তার, ফেরদৌস জয়েতা, নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, সিমু আক্তার, ফরিদা আক্তার, সানজিদা সাথী।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!