| |

মধ্যবর্তী নির্বাচনে নিম্নকক্ষে ডেমোক্রেট, উচ্চকক্ষে রিপাবলিকান

প্রকাশিতঃ 11:17 am | November 07, 2018

নিউজ ডেস্ক যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসে জয়ের পথে রয়েছে ডেমোক্রেটরা। নিম্নকক্ষের নিয়ন্ত্রণ তাদের হাতে যাওয়ার আভাস পাওয়া গেছে। অপরদিকে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে অাধিপত্য ধরে রাখতে সক্ষম হয়েছে রিপাবলিকানরা।

ইন্ডিয়ানা, টেক্সাস এবং নর্থ ডেকোটার মতো গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে বড় ধরনের জয় পেয়েছে রিপাবলিকান দল। মধ্যবর্তী নির্বাচন প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

অনেকেই এই ভোটকে প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তায় গণভোট হিসেবে দেখছেন। কারণ আগামী প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই ভোটের ফলাফলে প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তা কমেছে না বেড়েছে সে বিষয়েও একটি ধারণা পাওয়া যাবে

ভোটের সর্বশেষ ফলাফল অনুযায়ী সিনেটের ৫০টি আসনে জয়ী হয়েছেন রিপাবলিকানরা। আর মাত্র একটি আসনে জয়ী হলেই তারা উচ্চকক্ষে তাদের সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে পারবে। অপরদিকে ডেমোক্রেটরা এ পর্যন্ত জয় পেয়েছে মাত্র ৩৮টি আসনে। ফলাফল বাকি আছে আরও ১২টি আসন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান দলের বিজয়কে অসাধারণ সাফল্য বলে উল্লেখ করেছেন। নির্বাচনের পর প্রথমবারের মতো টুইট বার্তায় তিনি রিপাবলিকানদের স্বাগত জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares