| | শনিবার, ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

কলকাতার বইমেলায় শিশুদের নিয়ে পার্থ বড়ুয়া

প্রকাশিতঃ ১২:১০ অপরাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৮

বিনোদন প্রতিবেদক এক ঝাঁক শিশু-কিশোরদের নিয়ে কলকাতা গিয়েছেন গায়ক ও সঙ্গীত পরিচালক পার্থ বড়ুয়া। জানা গেছে, কলকাতায় অনুষ্ঠিতব্য বইমেলায় বাংলাদেশ শিশু একাডেমির উদ্যেগে শিশু-কিশোরদের নিয়ে ৫ নভেম্বর দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাদের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন পার্থ বড়ুয়া।

গত ৩ নভেম্বর প্রায় ৩০ জনের একটি টিম কলকাতায় গিয়েছে। ঢাকায় ফিরবেন ৬ নভেম্বর। কলকাতায় বইমেলার এটি ৮ম আয়োজন। বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এই বইমেলার অায়োজক।

২ নভেম্বর শুরু হওয়া মেলায় সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশ রপ্তানী উন্নয়ন ব্যুরো ও কলকাতাস্থ বাংলাদেশ উপ-দূতাবাস।

বাংলাদেশ বইমেলা কলকাতা ২০১৮ এই স্বপ্নেরই একটি ধারাবাহিক আয়োজন।

এই বইমেলা আমাদের জন্য খুলে দিয়েছে সম্প্রীতি ও স্বপ্নবিনিময়ের নতুন দুয়ার। মেলায় বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের বিভিন্ন কবি-সাহিত্যিক-লেখক-বুদ্ধিজীবীরাও অংশ নিয়ে থাকেন। শিল্প-সাহিত্য-সংস্কৃতি নিয়ে পারস্পরিক ভাবনা-বিনিময়ের মঞ্চ হয়ে ওঠে এই বইমেলা।

এবারের মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশের প্রথমসারির প্রায় ৬০টি প্রকাশনা প্রতিষ্ঠান। এছাড়া অংশ নিচ্ছে বাংলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমি। কলকাতার মোহরকুঞ্জে মেলা চলবে ১১ নভেম্বর পর্যন্ত।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares