| | শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

তফসিল বিষয়ে বৈঠকে বসেছে ইসি

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে কমিশন সভা শুরু হয়েছে। রবিবার (৪ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সভার কার্যক্রম শুরু হয়। সভা শেষেই তফসিলের তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

অন্যদিকে ইসি সূত্রে জানা গেছে, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় যোগ দিতে বিকেল ৩টার দিকে নির্বাচন ভবন থেকে বের হন। একনেক থেকে ইসি সচিবেরও আজকের কমিশন সভায় (৩৯তম) যোগ দেয়ার কথা রয়েছে। সভার বিষয়বস্তুর মধ্যে রয়েছে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ও বিবিধ।

ইসি সূত্রে জানা গেছে, পূর্বপ্রস্তুতি অনুযায়ী রোববার নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। সেজন্য সাপ্তাহিক ছুটির দিন থাকা সত্ত্বেও শনিবার বিকেলে বৈঠকে বসে ইসি।

শনিবার বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করে ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি রয়েছে ইসির। সে বিষয়ে রবিবার বিকেলে ইসির সভায় সিদ্ধান্ত নেয়া হবে। পরীক্ষার আগে যেমন একটা চূড়ান্ত প্রস্তুতি নেয়া লাগে, রাতভর পড়া লাগে, এই রকম আর কী।

এর আগে হেলালুদ্দীন আহমদ বলেছিলেন, তফসিলের পর শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে মাদকসেবী, সন্ত্রাসীদের গ্রেফতার এবং অবৈধ অস্ত্র উদ্ধারে নির্দেশনা দেয়া হয়েছে। মনোনয়নপত্র জমা দেয়ার আগেই সব ব্যাংকে ঋণখেলাপিদের তালিকা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। ১০ ডিসেম্বরের আগেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সবধরনের পরীক্ষা শেষ করতে বলা হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares