| |

‘স্বাধীন মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের ভিতকে মজবুত করে’

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 4:52 pm | November 04, 2018

স্টাফ রিপোর্টার : শেরপুর-১ আসনের এমপি ও মহান জাতীয় সংসদের হুইপ মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক বলেছেন, স্বাধীন মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের ভিতকে মজবুত করে। তাই গণতন্ত্রের পূর্ণাঙ্গ রূপদানে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য।

২ নভেম্বর শুক্রবার রাতে শহরের পৌর অডিটোরিয়ামে আয়োজিত শেরপুর প্রেসক্লাবের নয়া কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেরপুরের উন্নয়ন ও সমস্যামূলক খবর আমাদের ততোটা চোখে পড়ে না। এজন্য তিনি শেরপুরের উন্নয়ন ও সমস্যামূলক খবরগুলো তুলে ধরার পাশাপাশি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও পেশাগত মর্যাদা রক্ষার উপর গুরুত্বারোপ করে সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

বিদায়ী সভাপতি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু ও পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এটিএম জাকির হোসেন। প্রেসক্লাবের বিদায়ী সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি মুহাম্মদ সানাউল্লাহ, সাপ্তাহিক দশকাহনীয়ার সম্পাদক মুহাম্মদ আবু বকর, নবনির্বাচিত সভাপতি শরিফুর রহমান, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সদস্য সঞ্জীব চন্দ বিল্টু প্রমুখ। এর আগে নবনির্বাচিত কর্মকর্তাদের শপথবাক্য পাঠ করান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এটিএম জাকির হোসেন। পরে অতিথিসহ প্রেসক্লাবের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রেসক্লাবের সদস্যগণসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন চ্যানেল নাইনের পাওয়ার ভয়েস তারকা হাসনা হেনা, নুসরাত জাহান রিয়া, জেসমিন আক্তার ও লালন হাসান। সঙ্গীতের ফাঁকে ফাঁকে নৃত্য পরিবেশন করে ক্ষুদে শিল্পীরা।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভায় শরিফুর রহমানকে সভাপতি ও মেরাজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ২ বছর মেয়াদে ২১ সদস্যের নির্বাহী পরিষদ গঠিত হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!