| | বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

শুকরানা মাহফিলের বাইরে তাসবিহ-বই বিক্রি

প্রকাশিতঃ ১:০৩ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক শুকরানা মাহফিলে বাইরে মুসল্লিদের ভিড়ে তাসবিহ ও ইসলামী বই বিক্রি হচ্ছে। দূর-দূরান্ত থেকে আগত কওমি শিক্ষক-শিক্ষার্থীদের দর-দাম করে এসব কিনতে দেখা গেছে।

কওমি শিক্ষার স্বীকৃতি দেয়ায় রোববার (৪ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী ময়দানে শুকরানা মাহফিলের আয়োজন করা হয়। সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কওমির শিক্ষক-শিক্ষার্থীরা এসেছেন। প্রায় পাঁচ লাখ মুসল্লি এ মাহফিলে অংশ নিয়েছেন। তবে অনেকে দেরি করে আসায় ভেতরে প্রবেশ করতে পারেননি। ফলে তারা রাস্তায় চারপাশে ভিড় জমিয়েছেন। কেউ পেপার বিছিয়ে, কেউ ফুতপাতে বসে মাইকে কওমি নেতৃবৃন্দের বক্তব্য শুনছেন।

মুসল্লিদের ভিড়ে ফজলুল হক নামে একজন তাসবিহ, হাদীসসহ বিভিন্ন ইসলামী বইসহ বিক্রি করছেন। প্রতিদিন বাসসহ ঢাকার বিভিন্ন অলি-গলিতে এসব বিক্রি করলেও মাহফিলের খবর পেয়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এসেছেন।

ফজলুল হক বলেন, গত চার বছর ধরে ইসলামি বইসহ বিভিন্ন জিনিস বিক্রি করছি। সমাবেশের কথা শুনে একঘণ্টা আগে এসেছি। এ পর্যন্ত তাসবিহ, হাদীসের বইসহ ২০০ টাকা বিক্রি হয়েছে। সমাবেশ যতখন চলবে ততক্ষণ পর্যন্ত এ এলাকায় বিক্রি করবো বলে জানান তিনি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares