| | শনিবার, ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

আরও একটি পরাজয়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া

প্রকাশিতঃ ১:০১ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

স্পোর্টস ডেস্ কদলের নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ করার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে সুবিধা করতে পারছে না অস্ট্রেলিয়া। নিজেদের সবশেষ ২০ ওয়ানডেতে তাদের জয় মাত্র ২ ম্যাচে, পরিত্যক্ত ২টি ম্যাচ। হেরেছে বাকি ১৬টিতেই।

রোববার পার্থ স্টেডিয়ামে যোগ হতে যাচ্ছে আরও একটি পরাজয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচে সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র ১৫২ রানেই অলআউট হয়ে গিয়েছে অজিরা। ম্যাচ জিততে মাত্র ১৫৩ রান প্রয়োজন সফরকারীদের।

ঘরের মাঠে টসে হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে নেমে শুরুতেই ডেল স্টেইন ও লুঙ্গি এনগিডির তোপে পড়ে স্বাগতিকরা। শুরুর ৬ ওভারে মাত্র ৮ রান তুলতেই সাজঘরে ফিরে যায় তিন অজি ব্যাটসম্যান। পঞ্চাশের আগে শেষ হয়ে যায় ইনিংসের অর্ধেক ব্যাটিং।

উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে ৩৩ ও টেলএন্ডার নাথান কাউল্টার নিলের ৩৪ রানের ইনিংসে দেড়শ ছাড়ানো সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া। নবম উইকেটে ইনিংস সর্বোচ্চ ৩৩ রানের জুটি গড়েছেন দুই বোলার মিচেল স্টার্ক এবং কাউল্টার নিল।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আন্দিল ফেলুকায়ো। এছাড়া দুইটি করে উইকেট নিয়েছেন ডেল স্টেইন, লুঙ্গি এনগিডি এবং ইমরান তাহির।

রান তাড়া করতে নেমে ঝড়ো সূচনা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ওভারে তাদের সংগ্রহ বিনা উইকেটে ২৫ রান। মাত্র ১৩ বলে ১৯ রান করে ফেলেছেন কুইন্টন ডি কক।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares