| | রবিবার, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

সামরিক দিক থেকে দুর্বল হয়ে পড়ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিতঃ ১২:৫৫ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইরানের সঙ্গে সামরিক সংঘাতের অবস্থায় নেই যুক্তরাষ্ট্র। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সামরিক দিক থেকে দুর্বল হয়ে পড়েছে। তাদের অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিও ইরানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেয়ার অবস্থায় নেই। খবর পার্স ট্যুডে।

ইরানের ওয়ান টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন। সালামি বলেন, মার্কিন যুদ্ধনীতির প্রতি আগে যে রাজনৈতিক সমর্থন ছিল এখন আর তা নেই। বিশ্বের কোনো দেশই এখন আর মার্কিন আগ্রাসনকে সমর্থন করে না।

সালামি আরও বলেন, যুক্তরাষ্ট্র পশ্চিম এশিয়ায় সাত ট্রিলিয়ন ডলার খরচ করেও কোনো ফলাফল পায়নি। এখন দেশটির অর্থনীতি নতুন কোনো যুদ্ধের জন্য প্রস্তুত নয়। ইরানের প্রতিরক্ষা শক্তি সম্পর্কে তিনি বলেন, প্রয়োজন পড়লে আমরা শত্রুর মৌলিক স্বার্থে আঘাত আনতে পারব।

বিশ্বের আটটি তেল ক্রেতা দেশকে ইরানবিরোধী নিষেধাজ্ঞার বাইরে রাখার মার্কিন সিদ্ধান্তকে তেহরানের জন্য বিজয় হিসেবে উল্লেখ করেন তিনি। সালামি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই হলো সর্বোত্তম পথ।

মার্কিন নিষেধাজ্ঞার সময় ইরানের উন্নয়ন ও অগ্রগতির মাত্রা বেড়ে যায় বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার সময় আমরা পেট্রোল উৎপাদনে স্বনির্ভরতা অর্জন করেছি। ন্যানো প্রযুক্তিসহ বৈজ্ঞানিক ক্ষেত্রে মৌলিক অর্জনগুলোও এসেছে নিষেধাজ্ঞার ভেতরেই।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares