| | শনিবার, ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

দুই কেজি স্বর্ণসহ শাহজালালে আটক ৩

প্রকাশিতঃ ১২:৩৭ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৪৬ গ্রাম স্বর্ণ জব্দ এবং আফরাতুল আজিম, মোহাম্মদ রিয়াজুল হক ও জাফর উল্লাহ নামে তিন যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন শনিবার বিকেলে এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৬ ফ্লাইটে দুবাই থেকে আসা ২ যাত্রীর রেক্টামের ভিতর লুকানো ১৫টি স্বর্ণবার ও ২০২ গ্রাম স্বর্ণালঙ্কার এবং অপর যাত্রীর কাছ থেকে ১০৪ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে ইকে৫৮৬ ফ্লাইটযোগে স্বর্ণ চোরাচালান হবে। ওই তথ্যের ভিত্তিতে তারা এয়ারপোর্টের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। তিন যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দা দল তাদের আটক করে। আটকের পর সুনিশ্চিত তথ্য থাকার পরও জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন।

তিনি বলেন, এ সময় যাত্রীদের শারীরিক লক্ষণাদিতে স্বর্ণ বহনের বিষয়টি স্পষ্ট হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আফরাতুল আজিম এবং মোহাম্মদ রিয়াজুল হক তাদের রেক্টামে স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার করেন।

তিনি জানান, এরপর বিশেষ কায়দায় তাদেরকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়ন্দা দল যাত্রীদ্বয়ের রেক্টাম থেকে ১৫ পিস স্বর্ণেরবার বের করায়। এছাড়া তাদের কাছ থেকে ২০২ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

ড. শহীদুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অপর যাত্রী জাফর উল্লাহ পালানোর চেষ্টা করেন। এরপর তার দেহ তল্লাশি করে ঘোষণা বহির্ভূত ১০৪ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য প্রায় এক কোটি ৮ লাখ টাকা।

তিনি বলেন, তিন যাত্রীর মালামাল, ট্রলি ইত্যাদি পর্যালোচনায় মনে হয়ছে তারা একই উদ্দেশে স্বর্ণ বহন করছিলেন এবং শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ চোরাচালান ছিল তাদের মূল উদ্দেশ্য।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা দেয়া হয়েছে। এছাড়া আটক তিন ব্যক্তিকে বিমানবন্দর থানায় সোপর্দ পূর্বক নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares