| |

অভিষেকের আগেই টেস্ট থেকে অবসর রাইডুর

প্রকাশিতঃ 12:33 am | November 04, 2018

স্পোর্টস ডেস্ক টেস্ট অভিষেকের স্বপ্ন থাকে সব ক্রিকেটারেরই। হয়তো কারও স্বপ্ন পূরণ হয়, কারও অপেক্ষাতেই শেষ হয় ক্যারিয়ার। তবে ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রাইডু ওই অপেক্ষাটা যেন করতে চাইলেন না। টেস্ট অভিষেকও হয়নি, তার আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন তিনি।

ভারতের সীমিত ওভারের দলে জায়গাটা প্রায় পাকা করে ফেলেছেন। ছোট ফরমেটের ফর্ম দিয়ে টেস্টে ফেরার চেষ্টা করবেন কি, উল্টো সাদা পোশাকে খেলার আশা জলাঞ্জলিই দিয়ে বসলেন রাইডু। ৩৩ বছর বয়সেই জানিয়ে দিলেন, দেশের হয়ে টেস্ট খেলার ইচ্ছেটা আর নেই তার।

ঘরোয়া ক্রিকেটে হায়দরাবাদের হয়ে খেলেন রাইডু। আজ (শনিবার) হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেই রাইডুর এই অবসরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। কারণ হিসেবে নাকি সীমিত ওভারে মনোযোগ বাড়ানোর কথা জানিয়েছেন তিনি।

এশিয়া কাপে ভারতীয় দলের নিয়মিত সদস্যই ছিলেন রাইডু। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজেও ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন। আগামী বছরের বিশ্বকাপ দলেও বলতে গেলে জায়গা পাকা তার।

২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে অভিষেক হয় রাইডুর। ডানহাতি এই ব্যাটসম্যান ভারতের হয়ে ৪৫টি ওয়ানডে খেলেছেন। করেছেন ৩টি সেঞ্চুরি আর ৯টি হাফসেঞ্চুরি। খেলেছেন ৬টি টি-টোয়েন্টি ম্যাচও। তবে ৯৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেও দেশের হয়ে টেস্ট জার্সি জড়াতে না পারার আক্ষেপ নিয়েই এই ফরমেটে অবসরে যেতে হচ্ছে রাইডুকে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!